নিজস্ব প্রতিবেদন: মোবাইল ফোন হাত থেকে পড়ে বিপর্যয় ঘটেনি এমন মানুষের খোঁজ মেলা ভার। মোবাইল ব্যবহারকারীরা প্রায় সবাই ভুগেছেন এই সমস্যায়। হাত থেকে পড়ে কখনো পঞ্চত্ব প্রাপ্তি ঘটেছে ফোনটির। কখনো খানখান হয়ে গিয়েছে ডিসপ্লেটা। হা হুতাস করেই ভুলতে হয়েছে সেই শোক। তবে এত সহজে ছাড়ার পাত্র নন জার্মানি ফিলিপ ফ্রেনজেল। আর নিজে যখন মেকিওট্রনিক্সের ছাত্র তখন তো ছাড়ার প্রশ্নও ওঠে না। তাই নিজেই বানিয়ে ফেলেছেন একটা আশ্চর্য মোবাইল কেস। হাত থেকে ফোন পড়লেই যা এয়ারব্যাগের মতো খুলে গিয়ে বাঁচাবে ফোনটিকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অ্যাকটিভ ড্যাম্পিং নামে এই প্রযুক্তির পেটেন্টের জন্য ইতিমধ্যে আবেদন করেছেন ফিলিপ। তাঁর এই মোবাইল কেসের চার কোণায় রয়েছে ৮টি ডাম্পিং প্যাড। ভাঁজ করে খাপের মধ্যে ঢোকানো থাকবে প্যাডগুলি। মূলত ঘাতসহ ধাতু দিয়ে বানানো হয়েছে এই প্যাড। সঙ্গে রয়েছে একটি ইলেক্ট্রনিক্স ব্যবস্থা। কোনওভাবে ফোনটি বাধাহীভাবে পড়তে শুরু করলেই সক্রিয় হয়ে যাবে এই ব্যবস্থা। যার ফলে খাপের থেকে বেরিয়ে পড়বে ধাতব প্যাডগুলি। 


মাত্র ২৪,০০০ টাকায় পাকিস্তানে বিক্রি হচ্ছে Bullet


জার্মানির অ্যালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফিলিপ জানিয়েছেন। একদিন বাড়ি এসে জ্যাকেকটি খুলে ছুঁড়ে ফেলেন কাঠের রেলিংয়ের ওপর। জ্যাকেটের পকেটে ছিল ফোনটি। জোরে আঘাত লাগায় ভেঙে যায় ফোনটি। এর পর থেকেই ফোনের জন্য একটি মজবুত অথচ পাতলা কেস খুঁজছিলেন ফিলিপ। বাজারে বহু ঘাতসহ কেস থাকলেও সেগুলির প্রস্থ বেশি হওয়ায় পছন্দ হয়নি তাঁর। শেষ পর্যন্ত নিজেই একটি কেস তৈরির পরিকল্পনা করেন তিনি। যেমন ভাবা তেমনি কাজ।