নিজস্ব প্রতিবেদন: তেলের দাম যতই আকাশছোঁয়া হোক না কেন যাঁদের কাছে স্টাইল এবং অ্যাডভেঞ্চার বেশি গুরুত্বপূর্ণ, তাঁদের জন্য সুখবর! ডুকাটি এ বার ভারতের বাজারে নিয়ে এল মাল্টিস্ট্রাডা ১২৬০ (Ducati Multistrada 1260)। সংস্থার দাবি, মাল্টিস্ট্রাডা সিরিজের মধ্যে এখনও পর্যন্ত এটাই সেরা। আন্তর্জাতিক বাজারে ডুকাটি মাল্টিস্ট্রাডার মোট চারটে মডেল এনেছে। ১) মাল্টিস্ট্রাডা ১২৬০, ২) ১২৬০ এস, ৩) ১২৬০ ডি-এয়ার এবং ৪) ১২৬০ পাইকস পিক। তবে ভারতে মাল্টিস্ট্রাডা ১২৬০ এবং মাল্টিস্ট্রাডা ১২৬০ এস— এই দুটি মডেলই আপাতত লঞ্চ করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ছাদ, দরজাওয়ালা চার চাকা অটোরিকসকে ছাড়পত্র দিল কেন্দ্রীয় সরকার


গত তিন বছরে ইতালির বিখ্যাত এই বাইক প্রস্তুতকারক সংস্থাটি ভারতে বেশ ভাল সাড়া ফেলেছে। ভারতের বাইক বিক্রির বাজারে লক্ষ্য করে দেখা গিয়েছে, গত কয়েক বছরে বাইকপ্রেমীদের মধ্যে অ্যাডভেঞ্চার বাইকের প্রতি ঝোঁক অনেকটাই বেড়েছে। তাই ডুকাটির মাল্টিস্ট্রাডা ১২৬০ অ্যাডভেঞ্চার প্রিয় বাইকারদের পছন্দ হবেই। এ বার এক নজরে দেখে নেওয়া যাক কী কী রয়েছে এই বাইকে...



• ১,২৬২ সিসির এল-টুইন ডিভিটি টেস্টাস্ট্রেট্টা ইঞ্জিন ব্যবহার করা হয়েছে মাল্টিস্ট্রাডা ১২৬০ বাইকটিতে।


• মাল্টিস্ট্রাডার অন্যান্য মডেলের মতোই মাল্টিস্ট্রাডা ১২৬০-তেও রয়েছে ডুকাটি মাল্টিমিডিয়া সিস্টেম যা স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথের মাধ্যমে কানেক্ট করে নেওয়া যাবে।


আরও পড়ুন: হেলমেটে জুড়ে নিন এই পোর্টেবল এয়ার কুলার! ঠান্ডা থাকুন ১০ ঘণ্টা!


• মাল্টিস্ট্রাডা ১২৬০-তে রয়েছে এবিএস (anti-lock braking system) প্রযুক্তি যা দুর্ঘটনার ঝুঁকি অনেকটাই কমিয়ে দেবে। এ ছাড়াও রয়েছে এতে রয়েছে কর্নারিং এবিএস, হুইলি কন্ট্রোল এবং ট্র্যাকশন কন্ট্রোল।


• ভারতে মাল্টিস্ট্রাডা ১২৬০ মডেলের দাম ১৬ লক্ষ টাকা, এবং মাল্টিস্ট্রাডা ১২৬০ এস মডেলের দাম ১৮ লক্ষ টাকা হতে পারে বলে মনে করা হচ্ছে।