নিজস্ব প্রতিবেদন: ফের একবার চমকে দিল ভিভো। অ্যাপেল তো বটেই, প্রযুক্তিতে বিশ্বের তামাম ফোন নির্মাতাকে এক ডজন গোল দিল চিনা সংস্থাটি। বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারসহ ফোন লঞ্চের পর সপ্তাহ ঘুরতে না ঘুরতেই এবার তারা বাজারে আনল বিশ্বের এখনোপর্যন্ত সব থেকে কম বেজেল-ওয়ালা ফোন। মাত্র ৮.২ শতাংশ বেজেল রয়েছে Vivo NEX-এ। তাছাড়া ফোনটিতে নেই প্রথাগত বেজেললেস ফোনের মতো 'টপ নচ' বা স্ক্রিনের ওপরের কালো খাঁজ। বদলে দরকারে ফোনটির ওপর থেকে বেরিয়ে আসবে ফ্রন্ট ক্যামেরাটি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


Vivo NEX-এর ওপর দিকে বেজলের মাপ মাত্র ২.১৬ মিলিমিটার, নীচে ৫.০৮ মিলিমিটার ও দু'পাশে ১.৭১ মিলিমিটার। প্রথাগত ইয়ারপিসের পরিবর্তে এই ফোনে স্ক্রিন সাউন্ড কাস্টিং প্রযুক্তি ব্যবহার করেছে ভিভো। যার ফলে ফোন কানে স্পর্শ করলেই শোনা যায় আওয়াজ। এর আগে Mi Mix ফোনে এই প্রযুক্তি ব্যবহার করেছিল শাওমি। 


ফুটবল বিশ্বকাপের মরশুমে ডাবল ধামাকা Jio-র!


নতুন এই ফোনে রয়েছে, ৬.৫৯ ইঞ্চি FHD+ সুপার অ্যামোলেড ডিসপ্লে। রয়েছে ৪,০০০ mAh ব্যাটারি। রয়েছে ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি রিয়ার ক্যামেরা। ফোনটিতে স্ন্যাপড্রাগনের ৮৪৫ চিপসেট দিয়েছে ভিভো। মিলছে দু'টি স্টোরেজ ভেরিয়্যান্টে। ১২৮ জিবি অথবা ২৫৬জিবি-র সঙ্গে থাকছে ৮ জিবি RAM. চিনে ভার্সনদু'টির দাম ভারতীয় মুদ্রায় যথাক্রমে ৪৭,৩০০ টাকা ও ৫২,৬০০ টাকা।  



বুধবার চিনে লঞ্চ হয়েছে ভিভো নেক্স। এই ফোনের অন্যতম বৈশিষ্ট হল রিট্রাক্টেবল ক্যামেরা। ৮ মেগাপিক্সেল এই ফ্রন্ট ক্যামেরা দরকারের সময় ফোন থেকে বেরিয়ে আসে। ভিভোর দাবি, অন্তত ৫০,০০০ বার নির্ভুলভাবে কাজ করতে পারে এই মডিউল। তবে ভারতে কবে এই ফোন লঞ্চ হবে তা জানা যায়নি।