জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হোয়াটসঅ্যাপ ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়াই বিরল। এই হোয়াটসঅ্যাপ ছাড়া একটা দিনের কথাও কেউ ভাবতেই পারে না, প্রত্যেকটা মানুষই সবসময় চ্যাট বা কলিং-এর জন্য ব্যবহার করে থাকেন হোয়াটসঅ্যাপ। ইনস্ট্যান্ট মেসেজিং সেরা প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। এর কারণ হল, এটি প্রায়ই নতুন নতুন ফিচার বাজারে নিয়ে আসে। এই এক প্ল্যাটফর্মের মাধ্যমেই ইউজার(ব্যবহারকারী) চ্যাট, কল, ভিডিও কল করে পৃথিবীর যেকোনও প্রান্তে অন্যদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে পারেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপের নতুন ফিচার! হতে হবে না মেঘনাদ, স্ট্যাটাসেও যাঁকে চান তাঁকেই ট্যাগ করুন...


এই অ্যাপে যখন চ্যাট করা হয় তখন হোয়াটসঅ্যাপের অন্য় পাশের কেউ রিপ্লাই করলে তার আগে সবুজ রঙের একটি 'টাইপিং' লেখা ভেসে ওঠে। যা দেখে বোঝা যায় যে অপরজন আপনাকে কিছু লিখছে। কিন্তু এখন এই 'টাইপিং' লেখা আর দেখা যাবে না। অর্থাৎ সামনের জন কিছু টাইপ করলে বা আপনিও যদি টাইপ করেন অন্যজন জানতে পারবে না।


আরও পড়ুন, Google AI: কাশি শুনেই ধরে ফেলবে আপনি যক্ষ্মা আক্রান্ত কি না! গুগল নিয়ে এল...


মেটা সংস্থা অ্যাপের ব্যবহারকে আরও আকর্ষণীয় করে তুলতে ব্যাপারটাকে পুরোপুরিভাবে বদলে দিচ্ছে, যা নিঃসন্দেহে হোয়াটসঅ্যাপের ফিচারের দিক থেকে একটি বড় আপগ্রেড। এর আগেও বিভিন্ন ফিচার এসেছে যা হোয়াটসঅ্যাপকে আরও মজাদার করে তুলেছে।  


আরও পড়ুন, Ratan Tata: ইনস্টাগ্রামে ৮৫ লক্ষ ফলোয়ার! রতন টাটা নিজে ফলো করতেন মাত্র ১টি অ্যাকাউন্ট, কে জানেন?


এবার মনে হতেই পারে তাহলে কী থাকবে 'টাইপিং'র পরিবর্তে? জানা গেছে যে  যখন কেউ রিপ্লাই করবে এবার থেকে চ্যাট উইন্ডোতে, টাইপিং এর পরিবর্তে স্ক্রিনের ডান দিকে বাবল ফরম্যাট দেখা যাবে। বাবলটির মধ্যে তিনটে বিন্দু সেখানে নড়াচড়া করবে, যতক্ষণ পর্যন্ত অপরজন টাইপ করবেন। লেখা শেষ হলে যখন কেউ মেসেজ সেন্ড করবে,তখন তা চ্যাট ফিডে চলে আসবে।


আরও পড়ুন, Covid Lockdown | Moon: করোনাকালে ঘরবন্দি মানুষ...প্রভাব পড়েছিল চাঁদেও! যা কল্পনারও অতীত...


আরও জানা গেছে যে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ২.২৪.২১.১৮ বিটা ভার্সনে এই ফিচার ইতিমধ্যেই টেস্ট করে দেখা হয়েছে। কিছু দিনের মধ্যেই এই আপগ্রেড চালু হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। শুধু এই নয়, হোয়াটসঅ্যাপে আরও বিভিন্ন নতুন ফিচার আসতে চলেছে। যেমন গুগল মিট বা জুমে ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করা যায় তেমনই হোয়াটসঅ্যাপ ভিডিও কলে যোগ হতে চলেছে এআর ফিল্টার এবং ব্যাকগ্রাউন্ড বদল করার মতো নানা সুবিধা।


 



আরও পড়ুন, Mumbai: সিন্ডের মহারাষ্ট্র ক্রমেই যোগী UP? এবার মুম্বইয়ে মাদক-জল খাইয়ে বেহুঁশ তরুণীর দেহ-দখল...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)