জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হোয়াটসঅ্যাপ এই মাসের শুরুতে অ্যাকাউন্টগুলির জন্য ইমেল অ্যাড্রেস যাচাই করার পরীক্ষা শুরু করেছে। এখন, এই বৈশিষ্ট্যটি iOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ রয়েছে। এর আগে, হোয়াটসঅ্যাপ শুধুমাত্র ফোন নম্বর ভেরিফাই করার প্রক্রিয়া ব্যবহার করত। কিন্তু নতুন বৈশিষ্ট্যের সঙ্গে, আপনি আপনার ফোন নম্বরের মাধ্যমেও আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করতে সক্ষম হবেন। ইমেল ঠিকানা যাচাই নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর প্রদান করে। আপনি যদি আপনার ফোন নম্বর হারিয়ে ফেলেন, আপনি আপনার ইমেল ঠিকানা ব্যবহার করে আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হোয়াটসঅ্যাপ ইমেল ভেরিফিকেশন


হোয়াটসঅ্যাপ সম্প্রতি iOS ২৩.২৪.৭০ আপডেট প্রকাশ করেছে, যা ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্টের জন্য ইমেল ভেরিফিকেশন করার সুযোগ দেয়। এই বৈশিষ্ট্যটি চেঞ্জলগে প্রদর্শিত হয় না, তবে এটি উপলব্ধ রয়েছে বলে WABetaInfo নিশ্চিত করেছে। ইমেল যাচাইকরণ করতে, ব্যবহারকারীদের তাদের WhatsApp সেটিংসে যেতে হবে এবং 'অ্যাকাউন্ট' আইকন ব্যবহার করতে হবে।


আরও পড়ুন: Chandrayaan-4: চাঁদে এবার মানুষ পাঠাবে ভারত! শুরু হল তারই প্রস্তুতি...


কীভাবে করবেন


তারপর, তাদের 'ইমেল বাটন'-টি ক্লিক করতে হবে এবং তাদের ইমেল আইডি লিখতে হবে। একবার তারা তাদের ইমেল আইডি লিখলে, তারা একটি নিশ্চিত করার ইমেল পাবেন। ইমেলটিতে একটি লিংক থাকবে যা ব্যবহারকারীরা তাদের ইমেল ঠিকানা যাচাই করতে ক্লিক করতে পারেন।


আরও পড়ুন: UPI Payment: এক বছর লেনদেন বন্ধ? বড় পদক্ষেপ করতে চলেছে UPI...


আপনি যদি ছয়-সংখ্যার এসএমএস কোড দিয়ে আপনার WhatsApp যাচাই করতে না পারেন, তাহলে আপনি ইমেল ঠিকানা যাচাই করার সুযোগ ব্যবহার করার পদ্ধতি নির্বাচন করতে পারেন। এটি গুরুত্বপূর্ণ যে ইমেল ঠিকানাগুলির সঙ্গে WhatsApp ফোন নম্বরগুলি প্রতিস্থাপন করার কোনও বিকল্প নেই, কারণ এই বৈশিষ্ট্যটি কেবলমাত্র আপনার আইডি-তে একটি অতিরিক্ত অ্যাক্সেসের সুবিধা প্রদান করে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)