ওয়েব ডেক্স: এবার হোয়াটসঅ্যাপ করা যাবে ডেক্সসটপ থেকেও! অ্যান্ড্রয়েড ওয়ার্ল্ডে প্রকাশিত একটি খবর অনুযায়ী ইন্সট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ-এর ওয়েব ভার্সান নিয়ে চুপিচুপি কাজ শুরু করে দিয়েছে ফেসবুক অধিকৃত এই কোম্পানি। ওয়েব ভার্সান যদি চলে আসে তাহলে হোয়াটসঅ্যাপ সাধারণ কম্পিউটারে চলে আসতেও সময় নেবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হোয়াটসঅ্যাপ-এর অন্যতম প্রতিদ্বন্দী মেসেজিং অ্যাপ-এর কো-ফাউন্ডার পাভেল ডুরোভ দাবি করেছেন নিজেদের ওয়েব ভার্সান নিয়ে জোরদার কাজ করছে হোয়াটসঅ্যাপ।


হোয়াটসঅ্যাপের নয়া আপডেটে (v2.11.471)-এ নিজেদের কোড-এ 'হোয়াটসঅ্যাপ ওয়েব'-এর কথা উল্লেখ করা থাকবে। এই কোডে লগিং ইন/আউট-এর অপশন থাকছে। সঙ্গে থাকছে ইউসারের স্টেটাস ট্র্যাকিং।  রিপোর্ট অনুযায়ী, এই ওয়েব ভার্সান ব্যবহার করার জন্য নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করার প্রয়োজন পড়বে না।


যদিও, হোয়াটসঅ্যাপ-এর পক্ষ থেকে এখনও পর্যন্ত এ বিষয়ে অফিসিয়াল কোণও ঘোষণা করা হয়নি। এখনও পর্যন্ত, সম্পূর্ণ বিষয়টি জল্পনার স্তরে আবদ্ধ।


হোয়াটসঅ্যাপ-এর প্রতিদ্বন্ধী মেসেজিং অ্যাপ কোম্পানি যেমন ভাইবার, টেলিগ্রাম, উইচ্যাট, লাইন-এর সার্ভিস ডেক্সটপ থেকেও পাওয়া যায়। ফলে, হোয়াটসঅ্যাপ-এর পিসি-তে অবতরণ কোনও নয়া কনসেপ্ট নয়।


তবে, এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপ-এই ইন্সট্যান্ট মেসিজিং সার্ভিসের দুনিয়ায় এক নম্বর। প্রতি মাসে অন্তত ৬০০ মিলিয়ন মানুষ সক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন।