নিজস্ব প্রতিবেদন: এবার বন্দুকবাজের হামলা জালালাবাদে। এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় ২ তালিবান সহ ১ সাধারণ নাগরিক নিহত হয়েছেন জালালাবাদে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নানগরহর প্রদেশের জালালাবাদ Islamic State group-এর অন্যতম ঘাঁটি বলে মনে করা হয়। এই অঞ্চলে বেশ কয়েকবার হামলা চালিয়েছে Islamic State group। সূত্র মারফত জানা গেছে এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী রিক্সায় এসে ঘউচকের একটি চেকপোস্টে হামলা চালায়। এই হামলায় ২ জন তালিবান রক্ষী মারা যান। সাথেই মৃত্যু হয় এক সাধারণ পথচারীর। এই আক্রমণের ঘটনা স্বীকার করে নিয়ে তালিবান জানিয়েছে মৃতেরা সকলেই সাধারণ মানুষ। জালালাবাদের অন্য একটি ঘটনায় ২ তালিবান আহত হয়েছে বলে জানা গেছে। একটি উন্নত বিস্ফোরক নিষ্ক্রিয় করার সময় এই ঘটনা বলে জানা গেছে। 


আরও পড়ুন: France: স্থায়ী সদস্যপদ ত্যাগ করবে না France, টুইট সরকারের


Islamic State-Khorasan একটি স্থানীয় জিহাদি দল। তারা এই ঘটনার দায় স্বীকার করেছে। এই ঘটনা ছাড়াও আরও বেশ কয়েকটি ঘটনার দায় নিয়েছে তারা। ৩০ অগাস্ট আফগানিস্তানের মাটি থেকে আমেরিকা সরে যাওয়ার পর এটাই প্রথম প্রাণঘাতী হামলা। কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের দায়ও স্বীকার করেছে Islamic State-Khorasan। কাবুল বিমানবন্দরের হামলায় প্রায় ১০০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটে। 


যদিও আইএস এবং তালিবান উভয়ই কট্টর সুন্নি ইসলামপন্থী গোষ্ঠী কিন্তু ধর্ম ও কৌশলগত বিষয়ে তারা ভিন্ন মত পোষণ করে। এর ফলে দুই দলের মধ্যে বহু রক্তক্ষয়ী লড়াই হয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)