জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফোন চার্জিং নিয়ে অনেকের মধ্যে নানা ভুল অভ্যাস রয়েছে। অনেকেই ফোন সারা রাত চার্জিংয়ে বসিয়ে রাখেন। বিভিন্ন ফোন নির্মাতা সংস্থা বারবার এ বিষয়ে সতর্ক করেছে। কিন্তু সে কথা কানে দিই না অনেকেই। যারই ফল ভোগ করতে হল এক চিকিত্‍সককে। বাংলাদেশের ময়মনসিংহে বিছানায় চার্জে রাখা মোবাইল বিস্ফোরণে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক ডাক্তারের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Bangladesh | Dream: আজব বদলাপুর! বন্ধু বেদম পেটাচ্ছে, স্বপ্ন দেখে ঘুম থেকে উঠে সেই বন্ধুকে খুন যুবকের...


নিহত চিকিৎসকের নাম তারিকুল আলম নোমান (৪২)। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে অধ্যাপনা করতেন তিনি। তাঁর বাড়ি ময়মনসিংহ নগরীর জমির মুন্সি লেন এলাকায়। তাঁর পরিবারের লোকজন জানিয়েছেন, তারিকুল ডিউটি শেষে রাত একটার দিকে নিজের বাড়িতে ফেরেন। তিনি বিছানার পাশে চার্জে ফোন রেখে ঘুমিয়ে ছিলেন। তখনই তাঁর ফোনটি বিস্ফোরিত হয়ে তিনি পুড়ে যান। ভোর চারটের দিকে তাঁর ঘর থেকে পোড়া গন্ধ এলে, পরিবারের লোকজন দরজা খুলে তারিকুল ইসলামকে পড়ে থাকতে দেখেন। এবং তাঁর দুই হাত, বুক, নাক-মুখ পুড়ে যায়। ওই অবস্থায় তাঁকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 


উল্লেখ্য, রাত্রি বেলা ফোন চার্জ দেওয়া নিয়ে বেশ কিছু পরামর্শ দিয়েছিল এক ফোন নির্মাতা। বিশেষ করে যারা ফোন চার্জ দিয়ে তার পাশে ঘুমান। এই প্রবণতার ফলে যে বিপদের সম্মুখীন হতে পারে তারা সেই আশঙ্কার কথা জানিয়েছিল। চার্জিং তারের পাশে ঘুমোনোর ফলে আগুন, বৈদ্যুতিক শক, ফোন ক্ষতির সম্মুখীন হতে পারে। খোলামেলা জায়গায় ফোন চার্জ দিলে সম্ভাব্য ঝুঁকিগুলি এড়ানো যাবে। পাশাপাশি তারা আরও জানিয়েছিল, ব্যবহারকারীদের চার্জ হওয়া ফোন বালিশ বা কম্বলের নিচে যেন না রাখে। কারণ চার্জিংয়ে থাকাকালীন ফোন ভীষণ গরম থাকে। এর ফলে মারত্মক বিপদের মুখে পড়তে পারেন তারা।


আরও পড়ুন, Hilsa | Bangladesh: দেশে যে মাছের কেজি ১২০০, ভারতে গেল ৮০০ টাকায়! ইলিশ-কূটনীতিতে বাংলাদেশে অশান্তি...


 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)