নিজস্ব প্রতিবেদন: গ্রেফতার করা হয়েছিল আগেই। সন্ত্রাসবাদীদের আর্থিক সাহায্য করার অপরাধে এবার মুম্বই হামলার মূলচক্রী জাকিউর রহমান লাকভিকে ( Zaki-ur-Rehman Lakhvi) সাজা শোনাল পাকিস্তানের আদালত। তাকে ১৫ বছরের কারাদণ্ড দিল লাহোরের সন্ত্রাস বিরোধী আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, ২০০৮ মুম্বইয়ে ভয়াবহ জঙ্গি হামলার (Mumbai Attack) শিউরে উঠেছিল গোটা দেশ। সেই হামলার মূল চক্রী হিসেবে উঠে এসেছে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈরা কমান্ডার জাকিউর রহমান লাকভির নাম। ধরার পড়ার পর অবশ্য জামিন পেয়ে যায় লাকভি। ২০১৫ সাল থেকে জামিন মুক্তি ছিল সে। গত শনিবার এই জঙ্গিনেতাকে ফের গ্রেফতার করে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সন্ত্রাস দমন শাখা। অভিযোগ, সন্ত্রাসবাদীদের অর্থ সাহায্য করেছে লাকভি। সেই মামলাতেই এবার মুম্বই হামলার মূলচক্রীকে দোষী সাব্যস্ত করে সাজা শোনাল আদালত।


আরও পড়ুন: \ক্যাপিটল বিল্ডিং হামলাকারীর হাতে ভারতের পতাকা, জল্পনা তুঙ্গে


কী সাজা হল? জাকিউর রহমান লাকভিকে তিন দফায় পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে লাহোর সন্ত্রাসবাদ বিরোধী আদালত। প্রথম দফায় ১ লক্ষ টাকা করে জরিমানাও করা হয়েছে। বিচারক জানিয়েছেন, যদি আর্থিক জরিমানা দিতে না পারে, সেক্ষেত্রে অপরাধীকে প্রতি দফায় অতিরিক্ত আরও ছ'মাস করে জেলে থাকতে হবে। লাকভিকে ইতিমধ্যেই জেলে পাঠিয়ে দেওয়া হয়েছে খবর। আদালতে শুনানির সময়ে অবশ্য নিজেকে 'নির্দোষ' বলে বলে দাবি করে লাকভি। মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ তুলেছে সে।