জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সৌদি আরবের মরুভূমিতে বিপর্যয়। তীব্র গরম, একটা ফোঁটা জলও নেই। ক্নান্ত শরীরে আর কতক্ষণই লড়াই করা যায়! মৃত্যু হল এক ভারতীয় যুবক ও তাঁর সহকর্মীর। উদ্ধার করা গিয়েছে দু'জনের দেহ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Telegram CEO Arrest: প্যারিসে পা রাখতেই গ্রেফতার টেলিগ্রামের CEO, কী কারণে আটক হলেন ধনকুবের?


জানা গিয়েছে, মৃতের নাম মহম্মহ শেহজাদ খান। কর্মসূত্রে প্রায় ৩ বছর ধরে সৌদি আরবের থাকতেন তেলেঙ্গানার ওই যুবক। একটি টেলিকমিউনিকেশন সংস্থায় চাকরি করতেন তিনি। দিন কয়েক আগে সৌদির রাব আল খালি মরুভূমি পেরিয়ে অন্যত্র যাওয়ার জন্য রওনা দেন শেহজান। সঙ্গে ছিলেন তাঁর এক সহকর্মী। তিনি সুদানের বাসিন্দা। 


মরুভূমি যাত্রা শুরুর দিন কয়েক পরেই নিখোঁজ হয়ে যান শেহজাদ ও তাঁর সঙ্গী। কোনওভাবেই আর তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না পরিচিতরা। শেষপর্যন্ত বৃহস্পতিবার মরুভূমির ভিতরেই পথের ধারে দু'জনের পাওয়া যায়। কীভাবে মৃত্যু? মরুভূমির মধ্যে এগিয়ে যাওয়ার একমাত্র ভরসা ছিল জিপিএস ট্র্যাকার। কিন্তু মোবাইলের সেই জিপিএস ট্র্যাকার বিকল হয়ে গিয়েছিল। ফলে পথ হারিয়ে ফেলেন ওই দুই যুবক। চার্জ ছিল না মোবাইলেও, ফলে কারও সঙ্গে যোগাযোগ করে সাহায্যও চাইতে পারেননি তাঁরা।


এদিকে মরুভূমির গোলকধাধায় ঘুরতে ঘুরতে একসময়ে ফুরিয়ে যায় গাড়ির জ্বালানি ও খাবারও। প্রবল গরমের মধ্যে আর লড়াই করতে পারেননি দুই যুবক। নিজেদের গাড়ির কাছেই তাঁদের মরদেহ মেলে। সৌদি আরবের এই রাব আল খালি মরুভূমি অত্যন্ত বিপজ্জনক। ৬৫০ কিলোমিটার দীর্ঘ এই মরুভূমিতে ৫০ ডিগ্রিরও বেশি তাপমাত্রা থাকে। ফলে এই মরুভূমি পেরতে গিয়ে বিভিন্ন সমস্যার মুখে পড়তে হয় সকলকেই।


আরও পড়ুন:  Sunita Williams: ইলন মাস্কেই আস্থা! সুনীতা-বুচকে ছাড়াই ফিরবে মহাকাশযান, বড় সিদ্ধান্ত নাসার...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)