নিজস্ব প্রতিবেদন: সংযুক্ত আমিরশাহী সফরে গিয়ে কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার তাঁকে সে দেশের সর্বোচ্চ সম্মান ‘অর্ডার অব জায়েদ’ সম্মান দিচ্ছে আমিরশাহি। তার আগেই দেশের এক দৈনিককে দেওয়া সক্ষাতকারে মোদী বলেন, জম্মু ও কাশ্মীরের সঙ্গে দেশের বাকী অংশের বিচ্ছিন্নতা বোধ দূর করতেই বিলোপ করা হয়েছে ৩৭০ ধারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মহারাষ্ট্রের ভিওয়ান্ডিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল; মৃত ২, নিখোঁজ বহু


কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ভারতের বিরোধিতা করতে আমিরশাহীকে দলে টানতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু ইমরান খানের সেই আবদার ফিরিয়ে দিয়েছে আমিরশাহী। উপসাগরের ওই দৈনিককে মোদী বলেন, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করা হয়েছে একেবারেই গণতান্ত্রিক উপায়ে। রাজ্যের সঙ্গে দেশের বাকী অংশের বিচ্ছিন্নতাবোধ দূর করতেই তা করা হয়েছে।



বিরোধীদের প্রতিবাদ নিয়ে মোদী বলেন, ৩৭০ ধারা বিলোপ নিয়ে ঘোলা জলে মাছ ধরছে কিছু লোকজন। দেশে থেকে বিচ্ছিন্ন বোধ করার কারণেই কাশ্মীরের মানুষজন হিংসার আশ্রয় নিচ্ছিল।


আরও পড়ুন-পাওনা নিয়ে বচসার জেরে সপাটে কানে চড় মহাজনের, মৃত্যু ব্যবসায়ীর  


এদিকে, শনিবার কাশ্মীরের পরিস্থিতি দেখতে যাচ্ছেন একঝাঁক বিরোধী নেতা। এদের মধ্যে রয়েছে রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি, মজিদ মেমন, মনোজ ঝা প্রমুখ। তবে তাঁকে শ্রীনগর বিমানবন্দর থেকে বেরোতে দেওয়া হবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।