নিজস্ব প্রতিবেদন: জরুরি অবতরণের সময় আগুন ধরে গেল যাত্রীবাহী বিমানে। উত্তর রাশিয়ার শেরেমেটিয়েভো বিমানবন্দরে কয়েক মুহূর্তেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ৪১ যাত্রীর। ভয়ঙ্কর সেই দৃশ্য এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'আমিও অভিমানী হতে পারি', বেলপাহাড়িতে দাঁড়িয়ে দুঃখপ্রকাশ মমতার


রবিবার শেরেমেটিয়েভো বিমানবন্দরে জরুরি অবতরণ করে এরোফ্লোটের একটি সুখোই সুপার জেট বিমান। রানওয়ের ছোঁয়ার পরই বিমানটিতে আগুন লেগে যায়। কয়েক মুহূর্তে বিমানটি আগুনের গোলায় পরিণত হয়। বিমান থেকে কালো ধোঁয়া বের হতে থাকে।




বিমানবন্দরে নিরাপত্তা কর্মীরা যাত্রীদের নামিয়ে আনার চেষ্টা করলেও মৃত্যু হয় ৪১ যাত্রীর। বিমানটিতে ৭৮ জন যাত্রী ছিলেন বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। এদের অনেকেই অবস্থা এখন শোচনীয়।



শেরেমেটিয়েভো বিমানবন্দর থেকে জানানো হয়েছে, রবিবার সন্ধে ৬.০২ নাগাদ বিমানটি ওড়ার পরই তার মধ্যে কিছু ত্রুটি ধরা পড়ে। বিমান থেকে সেই খবর দেওয়া হয় এটিসিতে। ফলে সেটিকে অবতরণ করতে বলা হয়। সাড়ে ছটা নাগাদ সেটি অবতরণ করে।


আরও পড়ুন-তমলুক-ঝাড়গ্রামে জনসভার আগে ফণি পরবর্তী রাজ্যের পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী


এরোফ্লোট-এর তরফে জানানো হয়েছে যান্ত্রিক ত্রুটির জন্য বিমানটি ফিরে আসে কিন্তু অবতরণের সময়ে সেটিতে আগুন লেগে যায়। অবতরণের পর সেটি মুখ থুবড়ে পড়ে। বিমানের জ্বালানী ট্যাঙ্ক ভর্তি ছিল। ফলে আগুনের দাপট অনেকচাই বেড়ে যায়।