নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে আল কায়দা মডিউলের পর্দা ফাঁসের মধ্যেই মালদহে ভারত-বাংলাদেশে সীমান্তে খোঁজ মিলল জঙ্গি শিবিরের। ভারত-বাংলাদেশ সীমান্তে গঙ্গার চরে জঙ্গি ডেরায় অভিযান চালাল বাংলাদেশ পুলিও ও RAB। জঙ্গিরা যাতে পালিয়ে ভারতে ঢুকতে না পারে সেজন্য সীমান্তে কড়া নজরদারি শুরু করেছে বিএসএফ।    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: এবার নাগালে গোটা মার্কিন যুক্তরাষ্ট্র, ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে দাবি উত্তর কোরিয়ার
মঙ্গলবার ভারত - বাংলাদেশ সীমান্তে আলাতলির চরে জঙ্গি ডেরায় অভিযান চালায় বাংলাদেশি বাহিনী। অভিযানে ছত্রভঙ্গ হয়ে পালায় জঙ্গিরা। ঘটনায় বেশ কয়েকজন জঙ্গি পাকড়াও হয়েছে বলে খবর। জঙ্গিডেরা থেকে মিলেছে প্রচুর অত্যাধুনিক অস্ত্র, কার্তুজ ও বোমা বানানোর সরঞ্জাম। 
বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলায়   মঙ্গলবার বেলা ১২টা থেকে অভিযান চালানো হয়। সন্ধ্যায় পরপর  তিনটি বিস্ফোরণে আলাতলিতে ৩ জঙ্গির মত্যু হয়। তিনজনেরই দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে।  একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালানোর নাম করে চরের ধারে ওই বাড়ি ভাড়া নিয়েছিল জঙ্গিরা। 


আরও পড়ুন: কলকাতা এসটিএফের জালে আনসারউল্লা বাংলার জঙ্গি, নেপাল সীমান্তে পাকড়াও আফতাব

 এই অভিযানের পরই সতর্ক হয়েছে বিএসএফ। নদীর এপারে বৈষ্ণবনগর থানা এলাকায় সীমান্তজুড়ে লাগাতার টহলদারি চালাচ্ছেন সীমান্তরক্ষীরা। জলসীমান্ত পেরিয়ে যে কোনও সময় জঙ্গিরা ভারতে ঢুকে পড়তে পারে বলে আশঙ্কা গোয়েন্দাদের। গোয়েন্দাসূত্রে ভারতকে এমন তথ্য জানিয়েছে বিজিবিও।