জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশে একটি স্কুলের ডর্মিটরিতে আগুন লেগে ১৩ জন প্রাণ হারিয়েছে। আরও জানা গিয়েছে, স্থানীয় দমকল বাহিনীকে হেনানের ইয়ানশানপু গ্রামের ইংকাই স্কুলে আগুন লাগার এই খবর গতকাল শুক্রবার রাত ১১টা নাগাদই জানানো সম্ভব হয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Israel-Palestine War: গাজা বিশ্ববিদ্যালয় ধুলোয় মিশিয়ে দিল ইজরায়েল! কী বলল আমেরিকা?...


খবর পেয়ে উদ্ধারকারীরা দ্রুত ঘটনাস্থলে এসে পৌঁছেছিলেন। এবং তাঁরা দ্রুত আগুন নিয়ন্ত্রণেও আনেন। তবে তা সত্ত্বেও প্রাণহানি রোধ করা যায়নি। আগুনে পুড়ে ১৩ জনের প্রাণহানি ঘটে। সেই প্রাণহানির কথা নিশ্চিতও করা হয় সংশ্লিষ্ট কর্তপক্ষের তরফে। তবে, এঁদের মধ্যে কজন শিশু, তা জানানো হয়নি।


এ ঘটনায় আহত হয়েছেন এখনও পর্যন্ত একজনই। জানা গিয়েছে, স্থানীয় হাসপাতালে আহত ব্যক্তির চিকিৎসা চলছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক নয়, বরং স্থিতিশীল বলে জানা গিয়েছে। 


কেন আগুন লাগল?


আরও পড়ুন: China: ক্রমাগত ভারতের কাছে হারছে চিন! এবার ফের কমল...


আগুন লাগার কারণ অবশ্য কিছু স্পষ্ট জানা যায়নি। স্থানীয় কর্তৃপক্ষ ঘটনার তদন্ত করে দেখছে। তবে এ ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)