জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেখ হাসিনার বাংলাদেশ ছাড়ার পর একের পর এক কারণে অশান্ত পদ্মাপাড়। এবার প্রাক্তন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে একটি মামলায় অভিযোগ করা হয়েছে অভিনেত্রী রোকেয়া প্রাচী এবং অরুণা বিশ্বাসকেও। সোমবার নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় মামলাটি করেন রুহুল আমিন নামে এক যুবক। যিনি গত ২০ জুলাই কাঁচপুরে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন পুলিসের গুলিতে পা হারিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Bangladesh: আমাদের উপর কেন অত্যাচার? কেন ঝরবে রক্ত? বিচার চেয়ে বদলের বাংলাদেশে বিক্ষোভের হিন্দুরা...


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে এক যুবককে গুলি করে পঙ্গু করার ঘটনায় এই মামলা দায়ের করা হয়। মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২০ জুলাই সোনারগাঁয়ের কাচঁপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চলাকালে বাদীকে কাঁচপুর এলাকায় গুলির আঘাতে মারাত্মকভাবে আহত হয়। বর্তমানে তিনি পঙ্গু হয়ে গিয়েছেন। শেখ রেহানা-সহ ১৭৯ জনকে এই মামলায় অভিযুক্ত করা হয়েছে। ১৭৯ জনের নাম উল্লেখ করা এই মামলার প্রধান অভিযুক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


অন্য অভিযুক্ত হলেন- শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, হাসান মাহমুদ, অ্যাড. কামরুল ইসলাম, ডিবির হারুন-অর-রশীদ, প্রাক্তন এমপি নজরুল ইসলাম বাবুসহ সোনারগাঁ ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সিনেমা অভিনেত্রী অরুণা বিশ্বাস, নাট্য অভিনেত্রী রোকেয়া প্রাচীও রয়েছেন এই তালিকায়। 


প্রসঙ্গত, এই মামলার দুই অভিযুক্ত অভিনেত্রী অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচী বহুদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন এই দুজন-সহ আওয়ামী লীগ ঘনিষ্ঠ বেশ কয়েকজন অভিনয়শিল্পী ‘আলো আসবেই’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপেও আন্দোলনের বিপক্ষে অবস্থান নেন। 



আরও পড়ুন, BAPS Swaminarayan Temple: আমেরিকায় ভাঙা হল মন্দির! 'অত্যন্ত নিন্দনীয়', কড়া প্রতিক্রিয়া ভারতের...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)