ব্যুরো: সিলেটের বহুতল জঙ্গিমুক্ত। দাবি করল বাংলাদেশ সেনা। তবে বিস্ফোরকে ঠাসা বিল্ডিংয়ে এখনও ঢুকতে পারছেন না কমান্ডোরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাতে গোনা কয়েকজন জঙ্গি। আত্মগোপন করে শহরের একটি বহুতলে। তাদের নিকেশ করতেই চার দিন লেগে গেল বাংলাদেশ সেনার। সোমবার সন্ধেয় সেনা তরফে দাবি, সকলকে শেষ করা গেছে। চারজন জঙ্গির লুকিয়ে থাকার গোয়েন্দা তথ্য ছিল। সেনার দাবি চারজ নকেই নিকেশ করেছে তারা, দাবি করল বাংলাদেশ সেনা। 


ফকরুল আহসান, ব্রিগেডিয়ার জেনারেলের দাবি, জঙ্গিরা সুপ্রশিক্ষিত। গোটা বাড়ির কোনা কোনায় বুবি ট্র্যাপ বানিয়ে রেখেছে তারা। তাই বহুতলে ঢুকতে পারছে না সেনা। শুক্রবার থেকে জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে অপারেশন। তারপর চারদিন ধরে টানা অবরুদ্ধ শহর। শহরের নকশাটা একনজর দেখা যাক। আতিয়া মহলের রাস্তা গিয়ে মিশেছে সিলেট-ফেংচুগঞ্জ রোডে। সুবিধাজনক লোকেশন। বহুতল থেকে উদ্ধার বাসিন্দাদের রাখা হয়েছে নিকটবর্তী এই বাড়িতে। আশ্রয়স্থল থেকে কিছুটা দূরে এই মাদ্রাসার কাছেই শনিবার বিস্ফোরণ হয়। 


শনিবারের বিস্ফোরণে ছজনের মৃত্যু হয়। বহুতলে আটকে থাকা জঙ্গিদের সঙ্গীরাই এই বিস্ফোরণ ঘটায় কি না, তা খতিয়ে দেখছে পুলিস। রবিবার রাতে বহুতলে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। সেনার দাবি, তাদের ছোড়া স্মোক বম্ব নিষ্ক্রিয় করতেই আগুন ধরায় জঙ্গিরা। সেনার দাবি, আপাতত সব জঙ্গিকেই নিকেশ করা গেছে। কিন্তু, বাড়ির কোনায় কোনায় পাতা বুবি ট্র্যাপ নিষ্ক্রিয় করতে কিছুটা সময় লাগবে।