নিজস্ব প্রতিবেদন : নরেন্দ্র মোদী সম্পর্কে ভিত্তিহীন খবর ছেপে বিপাকে বাংলাদেশের দৈনিক মানবজমিন। ওই খবরের জন্য সংবাদপত্রটির কাছে ব্যাখ্যা তলব করল বাংলাদেশের তথ্য মন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'চাচার গড়ে এবার চিত্ত', চাচা ম্যাজিকে ভর করেই খড়গপুরে পাশার দান উল্টাতে চাইছে বাম-কংগ্রেস


উল্লেখ্য, বাবরি মামলার রায়ের খবর বাংলাদেশের সব দৈনিকে ফলাও করে প্রকাশ করা হয়। সেই খবর ছাপা হয় দৈনিক মানবজমিনেও। কিন্তু একটি খবরের হেডলাইন করা হয় ‘বাবরি মসজিদ মামলার রায়: ৫ বিচারপতিকে শুভেচ্ছা জানালেন মোদী’।


ওই খবর প্রকাশ হওয়ার পরই  সক্রিয় হয়ে ওঠে ঢাকায় ভারতীয় হাই কমিশন। বাংলাদেশ সরকারের কাছে ওই ধরনের খবরের প্রতিবাদ করা হয় ভারতীয় দুতাবাসের পক্ষ থেকে।  বলা হয়, মোদী সম্পর্কিত ওই খবর ভিত্তিহীন ও মিথ্যে।  ভারতের প্রতিবাদের পরই খবরটির জন্য ক্ষমা চায় মানবজমিন।



আরও পড়ুন-কলকাতা পুলিসের ‘সেফ ড্রাইভ, সেভ লাইভ’ প্রচারে বাংলাদেশের মহম্মদ মিঠুনের ছবি!


মানবজমিন ক্ষমা চাইলেও সেখানেই থেমে থাকেনি বিষয়টি।  কেন্দ্রীয় তথ্য মন্ত্রকের তরফে মানবজমিন-এর কাছে ওই খবরের ব্যাখ্যা চাওয়া হয়।  একটি চিঠিতে ওই দৈনিককে লেখা হয়েছে, এই ধরনের মিথ্যে ও ভিত্তিহীন খবর উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রকাশ করা হয়। বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার উদ্দেশ্যই এরকম খবর প্রকাশ করা হয়েছে।


মোদী সম্পর্কিত ওই খবর প্রকাশের ব্যাখ্যার জন্য মানবজমিনকে ৩ দিন সময় দিয়েছে হাসিনা সরকার।  বাবরি মামলার রায়ের পর প্রায় একই ধরনের খবর প্রকাশের জন্য দৈনিক নয়া দিগন্ত-কেও চিঠি পাঠিয়েছে সরকার।