নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশে যাত্রী পরিবহণে বড়সড় পদক্ষেপ নিল বাংলাদেশ রেল। বুধবার চালু হল ‘বেনাপোল এক্সপ্রেস’। ট্রেনটির নাম রেখেছেন প্রধানমন্ত্রী হাসিনা নিজেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে এটি চলবে দেশের সর্ববৃহত্ স্থলবন্দর বেনাপোল পর্যন্ত। এর ফলে ভারত-বাংলাদেশ যাত্রী চলাচলেও বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এই ট্রেন। বাংলাদেশের বহু যাত্রী ভারতে আসেন বাসে। বেনাপোল চালু হওয়ার ফলে একদিকে যেমন যাত্রীদের সাচ্ছন্দ বাড়বে তেমনি কমবে যাত্রাপথের সময়।



আরও পড়ুন-বিনা হেলমেটে যাত্রা! পথ আটকাতে উল্টে ট্রাফিক পুলিসের উপরেই চড়াও হলেন মহিলা!


বুধবার গণভবন থেকে ভিডিও কন্ফারেন্সের আনুষ্ঠানিক সূচনা করলেন প্রধানমন্ত্রী  হাসিনা। এদিনই তিনি উদ্বোধন করেন ঢাকা-রাজশাহী ননস্টপ ইন্টারসিটি এক্সপ্রেসের।


১২ বগির বেনাপোল এক্সপ্রেসে থাকছে মোট ৮৯৬ আসন। ঢাকা ও বেনাপোলের মধ্যে প্রতিদিনই চলবে এই ট্রেন। থামবে ঈশ্বরদি, যশোর, ও ঢাকা বিমানবন্দর স্টেশনে।


আরও পড়ুন-কর্ণাটকে বিদ্রোহী বিধায়কদের আস্থা ভোটে যেতে বাধ্য করা যাবে না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট


প্রতিদিন সকাল সাড়ে এগারোটায় বেনাপোল থেকে ছেড়ে বেনাপোল এক্সপ্রেস ঢাকা পৌঁছাবে সন্ধে সাতটায়। অন্যদিকে, ঢাকা থেকে রাত সাড়ে বারোটায় ট্রেনটি ছেড়ে ঢাকা পৌঁছাবে সকাল আটটায়। সাধারণ শ্রেণির জন্য টিকিটের দাম বাংলাদেশি মুদ্রায় ৫০০ টাকা, এসি চেয়ারকারের জন্য ১০০০ চাকা ও এসি কেবিনের জন্য ১২০০ টাকা।