সেলিম রেজা: বাংলাদেশের ৩ জেলায় ভ্রমণে মার্কিন নাগরিকদের সতর্কতা জারি করল আমেরিকা সরকার। জুলাই মাসের অভ্যুত্থান ও পরবর্তী পরিস্থিতি বিবেচনা করেই বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে মার্কিন নাগরিকদের বিশেষভাবে সতর্ক করেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। যদিও সেই সতর্কতায় কিছুটা শিথিলতা এনেছে ওয়াশিংটন। মার্কিন বিদেশ মন্ত্রকের ওয়েবসাইটে এই সংক্রান্ত নির্দেশনাও দেওয়া হয়। গত জুলাইয়ের ভ্রমণ সতর্কতার আপডেট প্রকাশ করা হয়েছে এতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Muhammad Yunus | Gautam Adani: তাগাদা দিতেই খাপ্পা? ইউনূস প্রশাসন বলছে, আদানির বিদ্যুত্‍ প্রকল্প রিভিউ করা হবে!


বাংলাদেশে মার্কিন নাগরিকদের ভ্রমণের সতর্কতা লেভেল ফোরে (চতুর্থ ধাপ) ছিল। যা এখন কমিয়ে লেভেল থ্রিতে (তৃতীয় ধাপ) আনা হয়েছে। অর্থাৎ এখন বাংলাদেশে ভ্রমণ করতে চাইলে যে কোনও মার্কিন নাগরিক তা করতে পারেন। কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণে মার্কিন নাগরিকদের বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি, রাঙামাটি এবং বান্দরবান জেলায় ভ্রমণ এড়িয়ে চলতে বলা হয়।


এছাড়া বাংলাদেশে যেকোনো ধরনের সমাবেশ বা জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শও দেওয়া হয়েছে।



আরও পড়ুন, Bangladesh Durga Puja: বদলের বাংলাদেশে এবার ফতোয়ার মুখে পুজোও! আজানের আগে বাজানো যাবে না ঢাক...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)