ওয়েব ডেস্ক: ভুত জোলোকিয়া। দুনিয়ার সবচেয়ে ঝাল লঙ্কা। কতটা ঝাল! দাঁড়ান সেটা জানার আগে এই খবরটা পড়ুন। কে কত ঝাল খেতে পারে এই বিষয়ে এক কনটেস্টে অংশ নিতে গিয়ে ৪৭ বছরের এক ব্যক্তি ঠিক করলেন তিনি সবাইকে চমকে দেবেন। আর তাই একেবারে দুনিয়ার সবচেয়ে ঝাল জিনিস, ভুত জোলাকিয়া লঙ্কা খাবেন। তিনি জানতে না আসলে ভূত জোলাকিয়ার ঝালের মাত্রাটা ঠিক কতটা।


আরও পড়ুন- এক ঝাল দেশের অজানা কথা


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্কোভালি স্কেলে  (ঝাল মাপার যন্ত্র)  ভুত জোলোকিয়ার ঝালের মাত্রা হল ১,০৪১,৪২৭ ইউনিট। দুনিয়ার দ্বিতীয় সবচেয়ে ঝাল লঙ্কা মেক্সিকান রেড সাভিনার থেকে যার মাত্রা দ্বিগুণ। কিন্তু ওসব তো অঙ্কের কথা, মাত্রার কথা। অঙ্ক দিয়ে কী আর স্বাদ বোঝানো যায়!


আরও পড়ুন-চিনা বাজি পোড়ালে হতে পারে চোখের অসুখ!!!কে বলল?


সেই ব্যক্তি হামবার্গার দিয়ে ভুত জোলাকিয়া খেতে শুরু করলেন...তারপর!!! যন্ত্রণায় ছটফট..বুকে ব্যথা...ক্রমাগত বমি...হাসপাতালে নিয়ে যাওয়ার পর দেখা গেল ভুত জোলাকিয়া খাওয়ায় তাঁর খাদ্যনালিতে আড়াই সেন্টিমিটার ফুটো হয়ে গিয়েছে। দুনিয়ার সবচেয়ে ঝাল লঙ্কা খাওয়ায় যে অবস্থা হয়েছিল সেই ব্যক্তির তাকে ডাক্তারি ভাষায় বলে বোয়েরহাবে সিনড্রোম।  সঙ্গে সঙ্গে সার্জারি করায় প্রাণে বেঁচে যান সেই ব্যক্তি। এক মাস হাসপাতালে কার্যত অচৈতন অবস্থায় থাকার পর যখন সুস্থ হলেন, কান ধরে সেই ব্যক্তি বললেন, দয়া করে ওই জিনিসটা কেউ আর মুখেও দেবেন না।


অনেকেই বলছেন, ভূত জোলাকিয়ার ঝালকে চ্যালেঞ্জ জানিয়ে এটাই নাকি প্রথম উদ্যোগ..আর প্রথম উদ্যোগেই ভূত জোলাকিয়া বোঝালো ঝাল কাকে বলে...