জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আমার উচিত আপনার সই নেওয়া। কী ভাবে যে এত বিপুল মানুষকে মুগ্ধ করতে পারেন আপনি'--ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-কে দেখে বিস্ময় ঝরে পড়ল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনে (Joe Biden)-র গলায়। জাপানে জি৭ সম্মেলনে যোগ দিয়ে দেখা হয় এই দুই রাষ্ট্রপ্রধানের। সেখানেই মোদীকে এ কথা বলে তাঁর সঙ্গে মজা করেন বাইডেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Russia Ukraine War: বহু চেষ্টার শেষে বাখমুতের দখল নিল রাশিয়া! এবার কী করবে ইউক্রেন?


জানা গিয়েছে, মূলত মোদীর জনপ্রিয়তার বিষয়টি উল্লেখ করেই অটোগ্রাফ চেয়েছেন বাইডেন। সম্মেলনে মোদীকে বসে থাকত দেখে এগিয়ে আসেন স্বয়ং বাইডেনই। এদিকে বাইডেনকে এগিয়ে আসতে দেখে আসন ছেড়ে উঠে পড়েন প্রধানমন্ত্রী মোদী। দুজনে আলিঙ্গনাবদ্ধ হন। জি৭ এর পাশাপাশি কোয়াড সম্মেলনেও উপস্থিত ছিলেন মোদী এবং বাইডেন। 


নরেন্দ্র মোদীর এই লোকপ্রিয়তার বিষয়টি নিয়ে কথা বলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও। গুজরাতের স্টেডিয়ামে ৯০ হাজার দর্শক কী ভাবে মোদীকে অভিবাদন জানিয়েছিলেন সে কথা উল্লেখ করে বিস্ময় প্রকাশ করেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।


আরও পড়ুন: New York City Sinking: ক্রমশ মাটির ভিতরে ঢুকে যাচ্ছে নিউ ইয়র্ক! পুরোপুরি তলিয়ে যাবে স্বপ্নের এ শহর?


২০১৪ সালে ক্ষমতায় আসে বিজেপি। প্রধানমন্ত্রী হন নরেন্দ্র মোদী। তখন থেকেই জনপ্রিয়তার শীর্ষে তিনি। যত সময় গিয়েছে দেশের বাইরেও বিভিন্ন রাষ্ট্রে মোদীর গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে। বিদেশের রাষ্ট্রনেতাদের মধ্যেও ঈর্ষণীয় জনপ্রিয়তা অর্জন করেন মোদী। মোদীর জনসভায় লক্ষ লক্ষ মানুষের সমাগম নজর এড়ায়নি মার্কিন প্রেসিডেন্ট বাইডেনেরও। আলাপচারিতায় সেই বিষয়টিই উল্লেখ করেন তিনি। আর সেই সূত্রেই বলেন, মোদীর স্বাক্ষর সংগ্রহ করা উচিত তাঁর!


যতদূর জানা গিয়েছে, আগামী জুন মাসে ওয়াশিংটন সফরে যাবেন প্রধানমন্ত্রী। এই সফর নিয়ে প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। মোদীর ওয়াশিংটনের ওই অনুষ্ঠানে বাইডেনকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণও জানানো হয়ে গিয়েছে। সে কথাও এ দিন দুজনের মধ্যে আলোচনা হয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)