ওয়েব ডেস্ক : জঙ্গি নিশানায় বেলজিয়াম। একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠল রাজধানী ব্রাসেলসের জাভেন্তাম বিমানবন্দর থেকে মালবিক মেট্রো স্টেশন। প্রথমে বিস্ফোরণ ঘটে বিমানবন্দরের বাইরে বেরনোর গেটে। এরপর মেট্রো স্টেশনও কেঁপে ওঠে বিস্ফোরণে । এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, বিস্ফোরণের ফলে ব্রাসেলস বিমানবন্দরে ৩৪ জন প্রাণ হারিয়েছেন । আহত বহু। হামলার পিছনে ISIS-এর হাত রয়েছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বেলজিয়ামে সরকারি সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, আজ সকাল ৮টা বিমানবন্দরে প্রথম আত্মঘাতী বিস্ফোরণটি ঘটে । বিস্ফোরণের পর সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় বিমানবন্দর । এরপর, মেট্রো স্টেশনটি পরপর ৪টি বিস্ফোরণ ঘটে বলে অসমর্থিত সূত্রে খবর । বন্ধ করে দেওয়া হয়েছে রেল পরিষেবাও।



বিস্ফোরণের পর ব্রাসেলস সহ গোটা বেলজিয়াম জুড়ে জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা। কড়া সতর্কতা জারি করা হয়েছে ইউরোপ জুড়েও । এই মালবিক মেট্রো স্টেশনের কাছেই অবস্থিত ইউরোপীয় ইউনিয়নের সদর দপ্তর । প্রসঙ্গত ৪ দিন আগেই ধরা পড়েছে প্যারিস হামলার মূলচক্রী সালা আবদেসসালাম । গত বছর প্যারিসে ধারাবাহিক হামলায় প্রায় ১৩০ জনের মৃত্যু হয় ।


এদিকে, আগামী ৩০ মার্চ বেলজিয়াম সফরের কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর । ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, হামলার জেরে কোনও ভারতীয়ের মৃত্যুর খবর এখনও নেই ।


বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেল জানিয়েছেন, পরিস্থিতির উপর পুঙ্খানুপুঙ্খুভাবে নজর রাখা হচ্ছে । হামলার ঘটনার কড়া নিন্দা করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ।