নিজস্ব প্রতিবেদন: হাতছাড়া কোটি কোটি টাকা! ভেঙে পড়েছেন এক মহিলা। নিরুপায় লটারির এজেন্সি কর্তারাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত নভেম্বরে জ্যাকপট প্রতিযোগিতার একটি লটারির টিকিট কিনেছিলেন ক্য়ালিফোর্নিয়ার এক মহিলা। তাতে তিনি ২৬ মিলিয়ন ডলার পুরস্কার জেতেন। কিন্তু ভুল করে তিনি টিকিটটি তাঁর ট্রাউজারের পকেটে রেখে দিয়েছিলেন। এদিকে পরে আর সে ব্যাপারে তাঁর কোনও খেয়াল থাকে না। ব্যবহারের পরে কাচার জন্য সেটি লন্ড্রিতে পাঠিয়ে দেন। লন্ড্রির কর্মীদেরও  টিকিটটা চোখে পড়ে না। ফলে ট্রাউজারটি তারা যথারীতি ধোলাই করে এবং টিকিটটি সম্পূর্ণ নষ্ট  হয়ে যায়।


আরও পড়ুন: করোনার দিনগুলিতেও দুর্নীতি! অভিযুক্ত চিন


কিন্তু পরে যখন ওই মহিলার টিকিটটি ট্রাউজারের পকেটে রাখার  কথা মনে পড়ে তিনি তড়িঘড়ি সেটি আনিয়ে দেখেন সেটির দফারফা! বাস্তবিকই ভেঙে পড়েন তিনি।


আসলে নভেম্বরে California-র SuperLotto Plus লটারির টিকিট বেচা হয়েছিল। সেই খেলায় এক বিজেতা এত মাস ধরে টাকা নিতে আসেননি। এ নিয়ে রীতিমতো বিস্মিত ছিলেন Norwalk-এর ওই লটারির দোকানের লোকেরা। বৃহস্পতিবার ছিল California-র SuperLotto Plus টিকিটের খেলার পুরস্কারের টাকা নেওয়ার শেষ দিন। ঠিক তার একদিন আগে, বুধবার রাতে এক মহিলা গিয়েছিলেন সেই দোকানে। তিনি জানান, টিকিট তাঁর প্যান্টের  পকেটে ছিল। washing machine ধুতে গিয়ে সেটি নষ্ট  হয়ে যায়। 


লটারির দোকানের স্টোর ম্যানেজার Cathy Johnston এ কথা সংবাদমাধ্যমে জানান। কিন্তু তিনি পাশাপাশি এ-ও জানান, ওই মহিলা পুরস্কার প্রাপক হিসেবে যথেষ্ট প্রমাণ-সহ নিজেকে তাঁদের কাছে দাখিল করতে পারেননি বলেই তাঁরা টাকাটা মহিলার হাতে দিতে পারছেন না।


টাকাটা শেষ পর্যন্ত কাউকে দেওয়া না গেলে  California public schoolয়ে দান করে দেওয়া হবে বলে জানান Johnston।


আরও পড়ুন: এই ২০২১ সালে আরও ভয়ঙ্কর হবে করোনা-- ইঙ্গিত WHO-র