নিজস্ব প্রতিবেদন: খাঁচায় বসে রোজকার মতো মনের সুখে ফল খাচ্ছিল ইয়াং ইয়াং। হঠাত্ই নজর গেল খাঁচার পাশে ঝুলে থাকা বাঁশ গাছের দিকে। অমনি মাথায় দুষ্টু বুদ্ধি। বাঁশ ধরে উঠে টুক করে লাফ খাঁচার বাইরে। তারপর দিব্যি চিড়িয়াখানা জুড়ে ঘুরে বেড়াতে লাগল ইয়াং ইয়াং। ভাবছেন ইয়াং ইয়াং কে? ইয়াং ইয়াং একজন ১২ বছর বয়সী পুরুষ শিপাঞ্জি। চিনের হেইফেই ওয়াইল্ড লাইফ পার্কের বাসিন্দা সে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার এক ঘেয়ে খাঁচার জীবন ছেড়ে এমনই অ্যাডভেঞ্চারে বেড়িয়ে পড়ল ইয়াং ইয়াং। পার্কের দর্শকদের মধ্যে তখন হুলুস্থুল কাণ্ড। শিপাঞ্জি পাকড়াও করতে ছুটে আসেন চিড়িয়াখানার কর্মীরা। তবে, বিশেষ সুবিধা করে উঠতে পারেননি তাঁরা। এক কর্মী ধরতে এলে কুংফু কায়দায় তার বুকে সটান লাথি চালাল ইয়াং ইয়াং। অবস্থা বেগতিক বুঝে ট্রাঙ্কুইলাইজার বন্দুক দিয়ে ঘুম পাড়িয়ে দেওয়া হয় শিপাঞ্জি বাবাজিকে। তার পর খাঁচার ঘেরাটোপে ফের ফেরানো হয় ইয়াং ইয়াংকে।



আরও পড়ুন: ডিম বাঁচাতে চলন্ত ট্রাক্টরের সামনে থেকে এক চুলও নড়ল না মা পাখি, ভিডিয়ো ভাইরাল


শিপাঞ্জির এমন বাঁদরামি ধরা পড়েছে চিড়িয়াখানার সিসিটিভি ক্যামেরায়। সেই ভিডিয়ো এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। শিপাঞ্জির লাথির চোটে প্রথমটায় থতমত খেয়ে গেলেও তেমন আহত হননি ওই কর্মী। তবে, এ বার থেকে খাঁচায় নিরাপত্তা বাড়াতে হবে, উপলব্ধি তাঁর।