close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ডিম বাঁচাতে চলন্ত ট্রাক্টরের সামনে থেকে এক চুলও নড়ল না মা পাখি, ভিডিয়ো ভাইরাল

এই ভিডিয়ো যেন গোটা বিশ্বে মায়ের ভালবাসার প্রতীক হয়ে ছড়িয়ে পড়েছে। 

Updated: Jul 12, 2019, 10:50 AM IST
ডিম বাঁচাতে চলন্ত ট্রাক্টরের সামনে থেকে এক চুলও নড়ল না মা পাখি, ভিডিয়ো ভাইরাল

নিজস্ব প্রতিবেদন : মায়ের ভালবাসা! যার কোনও বিকল্প নেই। যে ভালবাসা নিঃস্বার্থ। মানুষ হোক বা অন্য কোনো প্রাণী অথবা পাখি, মায়ের ভালবাসা সব ক্ষেত্রে একইরকম। খোলা মাঠে ডিম পেড়েছিল মা পাখি। তার পর কাছেপিঠেই ছিল সে। হঠাত্ করেই ট্রাক্টর এগিয়ে আসছিল তার ডিমগুলোর দিকে। চলন্ত ট্রাক্টরের সামনে চলে গেল মা পাখি। এক চুলও নড়ল না ট্রাক্টরের সামনে থেকে। ডিম বাঁচাতে দুই ডানা ছড়িয়ে ট্রাক্টরের সামনে সে ঠায় দাঁড়িয়ে রইল। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখার পর অনেকেই আবেগ ধরে রাখতে পারেননি।

আরও পড়ুন-  প্রৌঢ়কে ছিড়ে খেল তাঁরই পোষা ১৮টি কুকুর, পড়ে রইল শুধু হাড়গোড়!

ঘটনাটি চিনের উলানকাব শহরের। তবে এই ভিডিয়ো যেন গোটা বিশ্বে মায়ের ভালবাসার প্রতীক হয়ে ছড়িয়ে পড়েছে। দুই ডানা মেলে ট্রাক্টরের সামনে গিয়ে সেই মা পাখি ড্রাইভারের সঙ্গে যোগাযোগ স্থাপন করার চেষ্টা করেছিল। ড্রাইভার মায়ের এমন আর্তি দেখতে ভুল করেননি। তিনি তড়িঘড়ি ট্রাক্টর থামিয়ে দেন। তার পর নেমে এসে বোতলে কিছুটা জল এগিয়ে দেন সেই মা পাখির দিকে। প্রবল গরমে মা পাখির প্রতি ড্রাইভারের এমন ব্যবহারও নেটিজেনদের মন গলিয়ে দিয়েছে।

আরও পড়ুন-  হাইওয়েতে উড়ছে লাখ লাখ টাকা; নোট কুড়োতে হুড়োহুড়ি! দেখুন ভিডিয়ো

ইতিমধ্যে ৩০ হাজার মানুষ এই ভিডিয়ো টুইটারে দেখে ফেলেছেন। মায়ের ভালবাসা ও বাচ্চাকে বাঁচানোর জন্য নিজে জীবন বাজি রাখার অসংখ্য নিদর্শন রয়েছে। কিন্তু এই মা পাখির ভালবাসা যেন আলাদা মাত্রা তৈরি করেছে।