জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের 'সুন্দরী গর্ভনর', এই নামেই খ্যাত তিনি।তাঁর রূপের ছটায় পাগল গোটা অফিস। কিন্তু অবশেষে ঠাঁই পেলেন কারাগারে, তাও আবার ১৩ বছরের জন্য। কারণ জানলে চমকে যাবেন। জানা গিয়েছে, চিনের রাজ্যপাল ঝোং ইয়াং ৫৮ জন নিচু স্তরের পুরুষের সঙ্গে শারিরীক সম্পর্ক স্থাপন করেছিলেন। এবং প্রায় ৬০ মিলিয়ন ইউয়ান অর্থাত্‍ ভারতীয় টাকায় প্রায় ৭২ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঝোং ইয়াং গুইঝো প্রদেশের কিয়ান্নান প্রিফেকচারে চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি) এর গভর্নর ছিলেন। এবং এর পাশাপাশি ডেপুটি সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালন করেছেন। ৫২ বছর বয়সী এই মহিলা মাত্র ২২ বছর বয়সে মিউনিস্ট পার্টিতে যোগদান করেন, অবশেষে ন্যাশনাল পিপলস কংগ্রেস (এনপিসি) এর ডেপুটি পদে উন্নীত হন। 


৫৮ জন নিচু স্তরের পুরুষের সঙ্গে শারিরীক সম্পর্ক জড়িত থাকার অভিযোগ তো রয়েছেই। আরও জানা গিয়েছে, কেউ কেউ তার দেওয়া সুবিধার কারণে তার সঙ্গে সম্পর্কে লিপ্ত হয়েছে। আবার অন্যরা তার কর্তৃত্বের ভয়ে ইচ্ছা না থাকা সত্ত্বেও তার সঙ্গে সহবাস করতে বাধ্য হয়েছে। এমনকি প্রেমিকদের সঙ্গে সময় কাটানোর জন্য ব্যবসায়িক ভ্রমণে যাওয়ার অজুহাত দিতেন। 


ঝোং ইয়াংকে ২০২৩ সালে এপ্রিলে তাকে গ্রেফতার করা হয়েছিল। সেপ্টেম্বরে, তাকে অফিস থেকে সরিয়ে দেওয়া হয়েছিল এবং সিপিসি থেকে বহিষ্কার করা হয়েছিল। তিনি ন্যাশনাল পিপলস কংগ্রেসে তার অবস্থানও হারিয়েছেন। 


উল্লেখ্যে, এইধরণের এক ঘটনা চলতি বছরের এপ্রিলে সামনে এসেছিল। কানাডার বৃহত্তম ব্যাংক রয়্যাল ব্যাংক। সেই ব্যাংকের চিফ ফিনানসিয়াল অফিসার নাদিন আহন। জানা যায়, তিনি তাঁর এক সহকর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। ব্যাংকের অভিযোগ যে তিনি সংস্থার আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাই নাদিনের বিরুদ্ধে 'অসদাচারণে'র অভিযোগ এনে তাঁকে ছাঁটাই করে ব্যাংক।



 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)