Thailand: দু'ঘণ্টা পিষল পাইথন, তারপরও মৃত্যুর মুখ থেকে বেরোলেন জ্যান্ত বীরাঙ্গনা...

Woman Squeezed By Python: থরথর করে কাঁপছিল গোটা শরীর। ভয়ে গলা শুকিয়ে গিয়েছিল। আজই মনে হয়, জীবনের শেষ দিন। তাঁকে সে জড়িয়ে ধরার পর ভয়ে তটস্থ হয়ে পড়েছিলেন। 

Sep 21, 2024, 16:25 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাতের খাবার তৈরির জোগাড় করছিলেন ৬৪ বছরের বৃদ্ধা। হঠাত্‍ই মনে হল, পায়ের উরুর কাছে কী যেন একটা চেপে ধরেছে। নিচের দিকে তাকাতেই চক্ষু চড়কগাছ। একটা মস্ত বড় পাইথন পেঁচিয়ে রয়েছে তাঁকে। ঘটনাটি ঘটে, থাইল্যান্ডের ব্যাংককে।

2/6

অরম অরুণরোজ নামে ওই বৃদ্ধা পুলিসকে জানিয়েছে, পাইথনটি প্রায় ৪-৫ মিটার লম্বা ছিল। তিনি আরও জানান, পাইথনটি তাঁকে জড়িয়ে ধরার পর ভয়ে তটস্থ হয়ে পড়েছিলেন। ভয়ে গলা শুকিয়ে গিয়েছিল। ফলত তিনি জল খাওয়ার জন্য বসতে গিয়েছিলেন। ঠিক তখনই পাইথনটি তাঁকে ছোবল মারে। 

3/6

অরম জানিয়েছেন পাইথনটি তাঁকে ক্রমশ পেঁচিয়ে ধরছিল। যাতে সে ছেড়ে দেয় তাই তিনি সেটির মাথা চেপে ধরেছিলেন। কিন্তু তা সত্ত্বেও সাপটি তাঁকে ছাড়েনি।

4/6

কোনওক্রমে ওই বৃদ্ধা রান্নাঘরের দরজার সামনে আসে। এবং সাহায্যের জন্য চিত্‍কার করা শুরু করে। অবশেষে প্রায় দেড় ঘণ্টা পরে একজন প্রতিবেশী তাঁর আর্তনাদ শুনতে পেয়ে ছুটে আসে। তত্‍ক্ষণাত্‍ পুলিসকে খবর দেয়।   

5/6

পুলিস জানায়, তারা সেখানে পৌঁছে অ্যানিমাল কন্ট্রোল অফিসারের সাহায্যে ক্রোবার দিয়ে সাপটিকে ছাড়ানোর চেষ্টা করে। 

6/6

সাপটি থেকে মুক্তি পাওয়ার পর দেখা যায়, ওই বৃদ্ধা সেটির সঙ্গে প্রায় দু'ঘণ্টা পেঁচানো অবস্থায় ছিল। বৃদ্ধাকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেলেও তাঁর গায়ে একাধিক সাপের কামড়ের আঘাত পাওয়া গিয়েছে। যদিও পাইথন নির্বিষ সাপ। এটি নিজের শিকারকে পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে গিলে নেয়।