নিজস্ব প্রতিনিধি : কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিনে ইতিমধ্যে ২৫ জনের মৃত্য়ুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ৮৩০ জন সেখানে কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। চিনের এই মারণ ভাইরাস থাবা বসিয়েছে ভারতেও। মুম্বইয়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুজন। হঠাত্ করেই মহামারীর আকার নিতে শুরু করেছে কোরোনা ভাইরাস। এরই মধ্যে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একজন মহিলা বড় আকারের একটি বাদুর মেরে তার স্যুপ বানিয়ে খাচ্ছেন। এই মহিলার এমন কাণ্ডের জন্যই কোরোনা ভাইরাস ছড়িয়েছে বলে মনে করছেন অনেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চিনা সংবাদমাধ্যমে প্রকাশিত একটি রিপোর্ট বলছে, বাদুর মেরে সেটির স্যুপ বানিয়ে খাওয়ার পরই সেই মহিলা কোরোনা ভাইরাসে আক্রান্ত হন। আর তার মাধ্যমেই এই মারণ ভাইরাস অন্যদের মধ্যে ছড়াতে শুরু করে। কোরোনা ভাইরাসে আক্রান্ত হলে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। যা কিনা একটা সময় মারাত্মক আকার ধারণ করে। বিজ্ঞানীদের একাংশ জানিয়েছেন, সাপ বা বাদুর জাতীয় পশুরাই কোরোনা ভাইরাসের বাহক। 


আরও পড়ুন-  পাকিস্তানের আকাশে পাক খাচ্ছে এলিয়েন! বালাকোট হামলার আতঙ্ক ছড়ালো লাহোরে


চিনে বিজ্ঞানীদের একটি দল গবেষণার পর জানিয়েছে, কোরোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা কোনও না কোনওভাবে ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন। সি ফুড, সাপ, বাদুরের মতো প্রাণীদের সঙ্গে তাঁদের প্রত্যক্ষ যোগ ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোরোনা ভাইরাসের নাম দিয়েছে ২০১৯- এনসিওবি। মানুষের দেহে এই ভাইরাসের অস্তিত্ব লক্ষ্য করা গিয়েছে সম্প্রতি। তবে এই ভাইরাস সবার প্রথমে সাপের শরীরে ছিল বলে বিজ্ঞানীরা জানিয়েছেন।