নিজস্ব প্রতিবেদন- ১১ মার্চ বিশ্বজুড়ে বাড়তে থাকা করোনা সংক্রমণ নিয়ে তিনি বলেছিলেন, "যা দেখছি, এর থেকে অন্য রোগে অনেক বেশি মানুষ প্রাণ হারান।" এরপর ১৮ মার্চ তিনি দাবি করেন, "ব্রাজিলে করোনাভাইরাস হবে না। কারণ ব্রাজিল উষ্ণ দেশ। তাই আমাদের বেশি চিন্তিত হওয়ার কিছু নেই।" ৮ জুলাই, ২০১৯। ব্রাজিলে করোনা পজিটিভের সংখ্যা ১৬ লক্ষেরও বেশি। ব্রাজিলের মানুষ এখন তাঁদের দেশের প্রধানমন্ত্রী জায়ের বলসনারোর মুণ্ডপত করতে উদ্যত হয়েছেন! করোনাভাইরাসকে 'ছোট্ট ফ্লু' বলে অভিহিত করেছিলেন তিনি। মাস্ক পরার বালাই ছিল না। সামাজিক দূরত্বও মানেনি। যার ফল এবার তাঁকে ভোগ করতে হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁর শরীরে উপসর্গ ছিল। তিনি বারবার সর্দি-জ্বর বলে এড়িয়ে গিয়েছিলেন। মঙ্গলবার তাঁর লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। করোনা আক্রান্তের নিরিখে বিশ্বে এখন দ্বিতীয় স্থানে ব্রাজিল। মারাত্মক ভাইরাসের বিরুদ্ধে লড়তে গিয়ে অসহায় হয়ে পড়েছে ব্রাজিলের প্রশাসন। রোজ নতুন করে বাড়ছে সংক্রমিত মানুষের সংখ্যা। বলসনারো একটা সময় দাবি করেছিলেন, তিনি খেলাধূলা করেছেন। তাই তাঁর রোগ প্রতিরোধ ক্ষমতা অনেকের থেকে বেশি। তাঁকে কাবু করা ভাইরাসের সাধ্য নয়। সেই বলসনারো এবার করোনায় আক্রান্ত হয়ে সুর বদলে ফেলেছেন। বললেন, করোনা বৃষ্টির মতো। সবাইকে ভিজতে হবে।


আরও পড়ুন-  দেশে গত ২৪ ঘন্টায় ২২ হাজারেরও বেশি করোনা আক্রান্ত, তবে ভরসা জোগাচ্ছে সুস্থতার হার


পরপর চারবার করোনা টেস্ট করানোর পর পজিটিভ বলে শনাক্ত হন তিনি। গত রবিবারই তিনি একটি অনুষ্ঠানে মাস্ক ছাড়া হাজির হন। সেই অনুষ্ঠানে তাঁর থেকে অনেকের সংক্রমিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ৬৫ বছর বয়সী বলসনারো বলেছেন, হাইড্রক্সিক্লোরোকুইন ও এজিথ্রোমাইসিন সেবন করছেন তিনি। আর এখন আগের থেকে ভাল আছেন। এদিকে, ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত ৬৭ হাজার মানুষ মারা গিয়েছেন।