নিজস্ব প্রতিবেদন: দুনিয়ার ১২০টি দেশে ছড়িয়েছে করোনাভাইরাস। মৃতদের মধ্যে বেশিরভাগই বয়স্ক মানুষ। শিশুদের সংখ্যা সেখানে বেশ কম। কিন্তু ধাক্কা দিল ব্রিটেন। লন্ডনের একটি হাসপাতালে সদ্যজাতের দেহে মিলল করোনাভাইরাসের অস্তিত্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নতুন করে আরও ২ জনের রিপোর্ট পজেটিভ, ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৮৩


ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এক সন্তানসম্ভবা মহিলার নিউমোনিয়া হয়েছে সন্দেহ হওয়ায় তাঁকে নর্থ মিডলসেক্স ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিনই তিনি সন্তানের জন্ম দেন। তারপরেই তাদের রক্ত পরীক্ষা করা হয়। দুজনেরই দেহে COVID-19 ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। দুজনকে দুটি পৃথক হাসপাতালে রাখা হয়েছে।


এখনও পর্যন্ত ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯৮ জন। মৃতের সংখ্যা ১১ জন। ব্রিটেনের স্কটল্যান্ড ও দক্ষিণপূর্ব লন্ডন সবচেয়ে বেশি প্রভাবিত। ওই দুই জায়গায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬০ ও ৮৩। এছাড়া উত্তর আয়ারল্য়ান্ড আক্রান্ত ২০ জন, ইয়র্কশায়ারে আক্রান্ত ৪৪ জন।


আরও পড়ুন-করোনা রুখতে সিল করা হল বাংলাদেশ সীমান্ত, স্থগিত মৈত্রী এবং বন্ধন এক্সপ্রেসের যাত্রা


উল্লেখ্য, এখনও পর্যন্ত দুনিয়ার ১২০টি দেশে ১,৪০,০০০ মানুষ করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ৫০০০ মানুষের। মৃতের সংখ্যা সবচেয়ে বেশি চিনে। তার পরেই রয়েছে ইতালি ও ইরান। ভারতেও ২ জনের মৃত্যু হয়েছে। ব্রিটিশ মিডিয়ার দাবি গত মাসে চিনেও এক নবজাতকের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছিল।