নিজস্ব প্রতিবেদন: চিনে আতঙ্ক ছড়াচ্ছে করোনা ভাইরাস। ওই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সেনঝেনে কর্মরত ভারতীয় শিক্ষক প্রীতি মাহেশ্বরী। একথা স্বীকার করেছেন তাঁর স্বামী অংশুমান খোয়াল।  ইতিমধ্যেই ওই ভাইরাসে আক্রান্ত হয়ে চিনে মৃত্যু হয়েছে ৪ জনের। অসুস্থ হয়ে পড়েছেন ২০০ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-IMF এবং গোপীনাথের উপর আক্রমণ শুরু হলো বলে, পূর্বাভাস দিলেন চিদম্বরমও 


চিনের স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, ওই ভাইরাস ছড়িয়ে পড়ছে মানুষের শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে। শুধু তাই নয় দ্রুত তা দেশের বিস্তীর্ণ  এলাকায় ছড়িয়ে পড়তে পারে।


চিনের ইংরেজি দৈনিক চায়না ডেইলি-র এক প্রতিবেদনে লেখা হয়েছে, করোনা ভাইরাস আক্রান্তদের যাঁরা চিকিত্সা করছেন সেইসব স্বাস্থ্য কর্মীদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন।


এদিকে, এনিয়ে আগাম সতর্কতা নিয়েছে ভারত।  চিন  থেকে আগত লোকজনদের ওপরে নজর রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে মুম্বই, দিল্লি, কলকাতা-সহ অন্যান্য বিমানবন্দরকে। চিন থেকে যেসব যাত্রী আসবেন তাঁদের থার্মাল স্ক্যানারের সাহায্যে স্কান করা হবে।  ভারত থেকে যেসব মানুষ চিনে যাচ্ছেন তাদের সতর্কতা অবলম্বন করতে বলেছে বিদেশ মন্ত্রক।


আরও পড়ুন-অসমে নাম বাদ গোর্খাদের, CAA নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে উষ্মা 'ভীত' দার্জিলিংবাসীর


করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন চিনের রাষ্ট্রপতি শি জিন পিংও। সোমবার তিনি বলেন, হুয়ান ও অ্যান্য জায়গায় ছড়িয়ে পড়া করোনা ভাইরাসকে সহজভাবে নেওয়া যাবে না। দল, সরকার ও সংশ্লিষ্ট অন্যান্য সংস্থাকে এনিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে হবে।