নিজস্ব প্রতিবেদন- অনেকেই ভেবেছিলেন, যত দোষ ২০২০ সালটার। এমন অভিশপ্ত সাল শেষ হলেই বোধ হয় সুসময় ফিরবে। কিন্তু সেরকম কিছুই হচ্ছে না। WHO-র সতর্কবার্তায় বাড়ল উদ্বেগ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, ২০২১ সালেও করোনার উত্পাত শেষ হবে না। WHO-র এমার্জেন্সি ডিরেক্টর মাইকেল রায়ান জানিয়েছেন, চলতি বছরও করোনা মহামারী (Corona Pandemic) চলবে। তবে এখন আক্রান্ত ও মৃতের সংখ্যা কমবে। গত সপ্তাহেই সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্য়া আবার বেড়েছে। এখনই মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহার ছেড়ে দিলে সমস্যা আরও বাড়তে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আফ্রিকার দেশগুলিতে এবার Corona Vaccine দেওয়া শুরু হয়েছে। পশ্চিম আফ্রিকার দেশ ঘানায় টিকাকরণ চলছে। এমনিতেই গত কয়েক দশকে একের পর এক ভাইরাসের হানায় জেরবার হয়েছে আফ্রিকার দেশগুলি। ইবোলার মতো মারণ ভাইরাস আফ্রিকায় তাণ্ডব চালিয়েছে। আফ্রিকার দেশগুলিতে ভারতের Covishield পৌঁছেছে। ঘানায় ইতিমধ্যে ছলাখ ডোজ পৌঁছেছে। 


আরও পড়ুন-  লখনউগামী বিমানে অসুস্থ যাত্রী, করাচিতে অবতরণের পর মৃত ঘোষিত


WHO-র তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে ইউরোপ, আমেরিকা ও দক্ষিণ-পূর্ব এশিয়ার অনেক দেশে করোনা আক্রান্তের নতুন কেস পাওয়া গিয়েছে। গত সাত সপ্তাহে বিভিন্ন দেশে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছিল। কিন্তু নতুন করে আবার আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন হয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্তারা। করোনার নতুন  স্টেন্ট নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১.৪৯ কোটি। ৯ কোটি ছাখ মানুষ করোনাকে হারিয়ে সেরে উঠেছেন। মারা গিয়েছেন ২৫ লাখ ৪৯ হাজার মানুষ।