ওয়েব ডেস্ক: আমরিকায় বরফ দুর্যোগ চলছেই। কনকনে ঠাণ্ডায় কাঁপছে সিনসিনাটি, ওহায়ো। বরফে ঢেকেছে একাধিক শহর। দেড় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। পিচ্ছিল রাস্তায় পরপর দুর্ঘটনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বরফে ঢাকা ক্যানসাস। পিচ্ছিল হাইওয়েতে দুরন্ত গতিতে ছুটছিল একটি সেমি ট্রাক। উল্টো দিক থেকে আসছিল পুলিসের একটি পেট্রোল কার। আচমকা নিয়ন্ত্রণ হারায় ট্রাক। তারপর? সাক্ষাত্‍ যমদূতকে ছুটে আসতে দেখে নিজের গাড়ির স্টিয়ারিং ডান দিকে কাটান ক্যানসাস হাইওয়ে পেট্রোল কারের চালক। আর এভাবেই অল্পের জন্য এড়ান সম্ভব হয় মুখোমুখি সংঘর্ষ।


আরও পড়ুন- ধরি মাছ, ছুঁই পানি


ক্যানসাসে রক্ষা পেলেও, টেক্সাসের দুর্ঘটনায় মৃত্যু হয় এক যুবতীর। মিসৌরি স্টেট হাইওয়ে পুলিস সূত্রের খবর, ওভারপাসে ওঠার সময় হঠাত্‍ই নিয়ন্ত্রণ হারান টিফনি জ্যাকসন। রাস্তা থেকে ছিটকে পড়ে যায় গাড়ি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ঘটনার পর মিসৌরি এবং ওকলাহামার মধ্যে সংযোগস্থাপনকারী রাস্তা বন্ধ রাখে পুলিস।  


গত কয়েকদিনের টানা তুষারপাতে বিপর্যস্ত মিসৌরি এবং ওকলাহামা। বিভিন্ন রাস্তায় ৭ থেকে ১০ সেন্টিমিটার পর্যন্ত বরফ। দুজায়গাতেই জরুরি অবস্থা জারি করেছে প্রশাসন। রাস্তা পিচ্ছিল থাকায় মিলেছে ছোটখাট দুর্ঘটনার খবর।


আরও পড়ুন- বিশ্বজুড়ে কমছে নাতিশীতোষ্ণ দিনের সংখ্যা!


সেভাবে বরফ না পড়লেও, ক্রসফোর্ডসভিলিতে পারদ এতটাই মেনে গেছে মানুষ বাড়ির বাইরে পা রাখছেন না। টেক্সাস, মিসৌরি এবং ওকলাহামায় প্রায় আড়াই হাজার বাড়ি বিদ্যুতহীন। বন্ধ দেড় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান। তুষারে ঢাকা ওয়াশিংটন ডিসিতে চলছে ওবামা ফেয়ারওয়েলের প্রস্তুতি।