সংবাদ সংস্থা: ডোনাল্ড ট্রাম্পকে হত্যার হুমকি দিল উত্তর কোরিয়া। কিং জং উনের দেশের অভিযোগ, তাদের রাষ্ট্রনেতাকে  অসম্মান করেছেন মার্কিন প্রেসিডেন্ট। উত্তর কোরিয়ার সরকারি মুখপত্রের এক প্রতিবেদনে কড়া ভাষায় এমনই বার্তা দিয়েছে কিম প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে রডং সিনমুন নামে উত্তর কোরিয়ার শাসক দলের মুখপত্র। সম্প্রতি এশিয়া সফরে এসে দক্ষিণ কোরিয়ায় দাঁড়িয়ে কিমের পরমাণু নীতি নিয়ে তীব্র সমালোচনা করেন মার্কিন প্রেসিডেন্ট। কিমকে ‘স্বৈরাচারী’ বলে কটাক্ষ করেন ট্রাম্প। এমনকী ট্রাম্প টুইটে লেখেন, “কিম আমাকে বুড়ো বলে অপমান করলেও আমি কখনোই তাঁকে মোটা এবং বেঁটে বলতে পারি না।” এই শুনেই খাপ্পা কিম প্রশাসনের পদস্থ অফিসাররা।


আরও পড়ুন- 'দুর্নীতি না কমলে চিনের লাল রং পাল্টে যেতে পারে'



কিমের শাসনকে সর্বোচ্চ সম্মান দেন উত্তর কোরিয়ার নাগরিকরা। তাই, কিমের বিরুদ্ধে কোনও কুরুচিকর মন্তব্য যে সেই দেশকে অপমান,  তা ওই প্রতিবেদনে স্পষ্ট করা হয়। দুই কোরিয়ার মধ্যে নো ম্যানস ল্যান্ডে যাওয়ার কথা ছিল ডোনাল্ড ট্রাম্পের। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য ওই সফর বাতিল করেন ট্রাম্প। ট্রাম্পের এই সিদ্ধান্তকে তীব্র সমালোচনা করে বলা হয়, আবহাওয়াটা অজুহাত। উত্তর কোরিয়ার সেনাদের চোখাচোখি হতে চাননি ট্রাম্প।


আরও পড়ুন- সিপেকে ধাক্কা! বাঁধই বাধা চিন-পাকিস্তান বন্ধুত্বে