জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এলন মাস্ক যখন থেকে ট্যুইটার ব্লু টিক-এর দাম আট ডলার অর্থাৎ ৬৬০ টাকা ধার্য করেছেন তারপর থেকেই কোম্পানির মালিকের এই সিদ্ধান্তে খুশি নয় মানুষ। ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ট্যুইটারেই তাদের প্রতিক্রিয়া প্রকাশ করছেন। এর মধ্যে অনেক ব্যবহারকারী এই দামকে ভুল অথবা ব্যয়বহুল বলছেন। কিন্তু এলন মাস্ক সেই সব মানুষের প্রশ্নের উত্তর অত্যন্ত মজা করেই দিয়েছেন। মাস্ক একটি মিম শেয়ার করে ট্যুইটারে এই প্রশ্নের জবাব দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ট্যুইটারে নিজের প্রতিটি পোস্টে বিতর্ক তৈরি করা মাস্ক আবারও মানুষকে তার ট্যুইটের মাধ্যমে আকৃষ্ট করেছেন। তাঁর শেয়ার করা একটি পোস্টে একটি মিম শেয়ার করেছেন তিনি। এর মাধ্যমে মাস্ক ট্যুইটার ব্লু টিককে স্টারবাকসের কফির সঙ্গে তুলনা করেছেন। সেখানে মাস্ক স্টারবাকসের কফি এবং ব্লু টিককে একই স্তরে রেখেছেন। একটি টুইটার ব্লু টিক-এর দাম আট ডলার এবং একটি স্টারবাকস কফির দামও আট ডলার দেখাচ্ছে এই মিম।


মিমের মাধ্যমে, মাস্ক বলার চেষ্টা করেছেন যখন কেউ একটি দামি কফি পান করেন, তখন তিনি সেটি মাত্র ৩০ মিনিটের জন্য উপভোগ করতে পারেন। কিন্তু একই দামে, তিনি টুইটার ব্লু সাবস্ক্রিপশন পাচ্ছেন, তাও ৩০ দিনের জন্য। এর মাধ্যমে মানুষ অনেকগুলি নতুন বৈশিষ্ট্য উপভোগ করতে পারবেন। কিন্তু এই পরিকল্পনা ব্যবহারকারীদের কাছে ব্যয়বহুল মনে হচ্ছে।


 



মাত্র দশ ঘন্টার মধ্যে, পোস্টটি ১.১ মিলিয়ন লাইক, ১৫৮ হাজার রিটুইট এবং ৫২ হাজার মন্তব্য পেয়েছে। সেখানে বেশিরভাগ মানুষ এই তুলনাকে ভুল বলছেন। একজন ব্যবহারকারী টুইটার ব্লুকে চায়ের সঙ্গে তুলনা করেছেন। অন্য একজন ব্যবহারকারী ৪৪ বিলিয়ন ডলারের ট্যুইটার চুক্তির বিষয়ে লিখে প্রতিক্রিয়া জানিয়েছেন। মাস্ক ছয় বিলিয়ন ডলারে বিশ্বের ক্ষুধা দূর করার পরিবর্তে ৪৪ বিলিয়ন ডলারে ট্যুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছে।


আরও পড়ুন: Xi Jinping: জি জিনপিং ফের জানালেন, পাকিস্তানের পাশেই থাকবে চিন! দক্ষিণ এশিয়ার রাজনীতিতে নতুন সংকট?


অন্যদিকে ট্যুইটারের দায়িত্ব পাওয়া মাত্র একের পর এক নিয়ম বদল করছেন এলন মাস্ক। ব্লু টিকের জন্য মাসে প্রায় আট ডলারের দাম ধার্য করে দেওয়ার পর এবার কর্মী ছাঁটায়েই পথে হাঁটতে চলেছে ট্যুইটারের নতুন মালিক। এই কোম্পানি চালাতে ঠিক কত কর্মীর প্রয়োজন, সেই সম্পর্কে হিসেব করে ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছেন মাস্ক।


জানা গিয়েছে, প্রায় ৩,৭০০ কর্মীকে ছাঁটাই করতে চলেছেন তিনি। কাদের চাকরি যাবে সে বিষয়ে এই সপ্তাহের শেষেই নির্দেশ জারি করা হবে বলে জানা গিয়েছে। যদিও ট্যুইটার অথবা এলন মাস্ক কারোর পক্ষ থেকেই এই বিষয়ে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)