জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড করো প্রেমের পদ্যটাই, বিদ্রোহ আর চুমুর দিব্যি, শুধু তোমাকেই চাই।'  কবীর সুমনের গান ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ (Emmanuel Macron) কখনও শোনেননি, এই কথা দায়িত্ব নিয়েই বলা যায়। পাশাপাশি সুমনের গানের এই দুই 'কাল্ট' পংক্তিও বাস্তবায়িত করার কোনও অভিপ্রায় ছিল না তাঁর। তবে সম্প্রতি চুমুর চর্চায় অলিম্পিক্স (Paris Olympics 2024) আয়োজক দেশের রাষ্ট্রপ্রধান! 'অলিম্পিক কিস' শব্দবন্ধে জুড়েছে মাক্রোঁর নাম। প্রকাশ্য়ে ক্রীড়ামন্ত্রী আমেলি উডেয়া-কাস্তেরার (Amélie Oudéa-Castéra) উষ্ণ চুম্বনে ধরা দিয়েছেন মাক্রোঁ! আর এই ছবিই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্য়াল মিডিয়ায়। ঠোঁটের ব্যারিকেড তুলতেই জ্বলছে 'ব্রিদ্রোহ'-আগুন!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: প্যালেস্টাইনের সংগঠন হামাসের প্রধান ইসমাইল হ্যানিয়ে নিহত ইরানে


প্য়ারিস প্রেমের শহর, সেখানে ঠোঁটে-ঠোঁট রাখাটা কোনও চর্চারই বিষয় নয়। ভালোবেসে চুমুর আদরে জড়ানো নিয়েই কেউ ভাবিত নন। তবে এখানে অনেকগুলি বিষয় জুড়েছে। এক) চুমুতে-চুমুতে যাঁরা জুড়েছেন তাঁরা দেশের প্রেসিডেন্ট ও ক্রীড়ামন্ত্রী। দুই) আমেলি যেভাবে মাক্রোঁ কানের নীচে ঠোঁট ছুঁইয়েছেন, তা বেশ কিছু প্রশ্ন তুলে দিয়েছে ওই দেশেও। হাতে বা গালে ঠোঁট ছুঁইয়ে সৌজন্য় দেখানো মাক্রোঁর দেশের সংস্কৃতিরই অঙ্গ। তবে এই আদর অনেকেরই গাত্রদাহের কারণ হয়েছে। অনেকেই মনে করছেন যে, কোনও পুরুষ ও নারী অন্তরঙ্গ না হলে এমন ভাবে চুম্বনের বন্ধনে জড়াতে পারেন না। 



মাক্রোঁ-আমেলির চাউনি ও মেলামেশাও অনেকে সন্দেহের চোখেই দেখেন। আর এবার তো তাঁদের শরীরী ভাষাই অন্য় সুরে কথা বলেছে। ছবিটি ভালো করে দেখলে বোঝা যাবে যে, আমেলির দুই হাত মাক্রোঁর শরীরকে আমন্ত্রণ জানিয়েছে। আমেলির বাঁ-হাতে ধরা মাক্রোঁর এক হাত। আমেলির ডান হাত মাক্রোর ঘাড়ের নীচে চুল ছুঁয়ে! মাক্রোঁ নিজেকে যেন সমর্পণ করেছেন এই সম্মোহনে। মাক্রোঁর কানের নীচে ঠোঁট ছোঁয়ানোর সময় আমেলির চোখও ছিল বন্ধ। প্রধানমন্ত্রী গেব্রিয়েল আতাল ফ্রেমে থাকলেও, তাঁর চোখ ছিল অন্য়দিকে। আমেলিও তাঁর দেশে রীতিমতো বিতর্কিত। অন্য়দিকে বিবাহিত মাক্রোঁর জীবনে একাধিকবার অসমবয়সি প্রেমের ঝড় উঠেছে। মাক্রোঁর স্ত্রী ব্রিজিত এই ছবি নিশ্চয়ই দেখেছেন। এখন প্রশ্ন তিনি তাঁর স্বামীর কীর্তি কোন চোখে দেখছেন!


আরও পড়ুন: কোটা আন্দোলনের জেরে হাসিনা সরকারের বড় পদক্ষেপ, আজ নিষিদ্ধ হচ্ছে জামাত-ছাত্রশিবির


 


 



 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)