জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অফিসের একটা বিজনেস ট্রিপ ছিল, সেই ট্রিপে তাঁকে ধর্ষণ করার চেষ্টা করা হয়েছিল-- এই মর্মে ভয়ংকর অভিযোগ আনলেন চিনের আলিবাবা'র এক মহিলা কর্মী। ওই মহিলাকর্মী তাঁকে ধর্ষণের অভিযোগ এনেছেন তাঁরই তৎকালীন বসের প্রতি। ওয়ার্কপ্লেস হ্যারাসমেন্টের বিষয়টি নতুন করে উঠে এল ওই মহিলার অভিযোগের সূত্রে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই সপ্তাহেই ওই মহিলা, যাঁর পদবিটুকু কেবল জানা গিয়েছে 'ঝউ', তিনি অনলাইনে উক্ত অভিযোগটি আনেন। অভিযোগের বয়ানটি দীর্ঘ। তবে, পুলিসের তরফে জানানো হয়েছিল, অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে মহিলা যে বয়ান পুলিসের কাছে দিয়েছেন তার মধ্যে অসংলগ্নতা রয়েছে। তবে এই ঘটনাটি সেক্সুয়াল অ্যাসল্টে অভিযুক্ত এক ব্যক্তির ১৮ মাসের কারাবাসের ঠিক ১ সপ্তাহ পরে ঘটল। ওই মহিলা জানান, তিনি যখন নেশাগ্রস্ত ছিলেন এবং কিছুটা অচৈতন্যও হয়ে পড়়েছিলেন তখনই তাঁর ওই সহকর্মী তাঁকে ধর্ষণ করার চেষ্টা করেন। 


গত বছরই অবশ্য কর্মক্ষেত্রে যৌনহেনস্থা নিয়ে জাতীয় স্তরে একটা আলোচনার অবকাশ তৈরি হয়েছিল। এবং সেখানে অভিযুক্তের অবস্থা নিয়েও আলোচনা হয়। যদিও প্রাথমিক ভাবে 'ঝউ'-এর কাছে বিষয়টি নিয়ে ক্ষমাই চেয়ে নিয়েছিল তাঁর অফিস কর্তৃপক্ষ, কিন্তু মহিলা হতভম্ব হয়ে যান, যখন অফিস উল্টে বিষয়টি নিয়ে তাঁর উপর রেগে যায়!


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)


আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনে ফের ভয়ংকর রুশ মিসাইল হানা, ওডেসায় হত ১৯