জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন ও তাঁর বন্ধুদের একটি পার্টিতে নাচতে ও গাইতে দেখা গিয়েছিল। সেই পার্টির ভিডিয়ো প্রকাশিত হওয়ার পরে সেটা নিয়ে দেশে তাঁর খুবই সমালোচনা হয়েছিল। বিরোধীরাও নানা ভাবে তাঁর মর্যাদাহানি করতে উঠে-পড়ে লেগেছিল। তাঁর নামে মাদক নেওয়ার অভিযোগ ওঠে। বিরক্ত সান্না তখন মাদক পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন। অবশেষে সেই মাদক পরীক্ষার ফল নেগেটিভ এল ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর। ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন সম্প্রতি বন্ধুদের সঙ্গে একটি পার্টিতে নাচগানে মেতেছিলেন। এর ভিডিয়ো প্রকাশের পর ব্যাপক সাড়া পড়ে যায়। সোমবার ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা আইডা ভালিন বলেন, মারিনের প্রস্রাবের নমুনা পরীক্ষা করা হয়েছিল। নমুনায় কোকেন, অ্যামফেটামাইন, গাঁজা এবং ওপিওয়েডসের উপস্থিতি আছে কি না, তা পরীক্ষা করা হয়। মারিনের কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ১৯ অগস্ট প্রধানমন্ত্রী সান্না মারিন যে পরীক্ষা করিয়েছেন, তার ফলাফলে মাদকের উপস্থিতি মেলেনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Anthony Fauci: ইস্তফা করোনা প্রতিরোধের 'মুখ' ফাউচির; পদ থেকে সরছেন, কাজ থেকে নয়


সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া সান্না মারিন ও তাঁর বন্ধুদের নাচগানের ওই ভিডিয়োতে সান্না মারিন ও তাঁর বন্ধুদের পার্টিতে নাচতে ও গাইতে দেখা গেছে। ভিডিয়োটি প্রকাশিত হওয়ার পর বিরোধী দলগুলির সমালোচনার মুখে পড়েন মারিন। তাঁরা তাঁকে স্বেচ্ছায় মাদক পরীক্ষা করানোর জন্য আহ্বান জানান। বৃহস্পতিবার ওই ভিডিয়ো নিয়ে কথা বলতে গিয়ে মারিন বলেন, ব্যক্তিগত পার্টিতে নাচের ভিডিয়োটি অনলাইনে প্রকাশিত হওয়ায় তিনি ক্ষুণ্ণও হয়েছেন। কেননা, এই পার্টিতে শুধু বন্ধুদের সঙ্গে দেখা হওয়ারই কথা ছিল।


২০১৯ সালে মাত্র ৩৪ বছর বয়সে প্রধানমন্ত্রী নির্বাচিত হন মারিন। তবে এবারই প্রথম সমালোচনার মুখে পড়লেন মারিন, তা নয়। পার্টি করার কারণে এর আগেও সমালোচনার মুখোমুখি হয়েছেন তিনি। ২০২১ সালের ডিসেম্বরে করোনা অতিমারীর ঝুঁকির মধ্যেও রাতভর পার্টি করায় সেবার সমালোচিত হয়েছিলেন তিনি।


৩৬ বছর বয়সি মারিন শুরু থেকেই বলে আসছেন, তিনি পার্টিতে অ্যালকোহল পান করেছেন, তবে মাদক নেননি। পার্টিতে অংশগ্রহণকারী কাউকে তিনি মাদক নিতেও দেখেননি। ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী এমনও জানান-- জীবনে কখনো, এমনকি তারুণ্যেও, কোনো দিন মাদক ব্যবহার করেননি তিনি। অবশেষে গত শুক্রবার নিজ বাসভবনে সাংবাদিকদের মারিন বলেছিলেন, সব সন্দেহ দূর করতে মাদক পরীক্ষা করিয়ে নিয়েছেন। সোশ্যাল ডেমোক্র্যাট নেতা মারিন আরও বলেন, পার্টিতে থাকলেও তিনি তাঁর সরকারি দায়িত্ব পালনের অঙ্গীকারের প্রতি নিবেদিতপ্রাণ ছিলেন। কাজের প্রয়োজনে যেকোনো সময়ে পার্টি থেকে বের হয়ে আসার মানসিকতাও তাঁর সেদিন বজায় ছিল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)