নিজস্ব প্রতিবেদন- কতরকমেরই তো চুরি হয়। হাজার রকম জালিয়াতিও হয়। এটাও তার মধ্যেই একরকম আর কী! হাইটেক চুরি যাকে বলে! বাড়িতেই চেক ছাপিয়ে নিল চোর। তার পর সেই চেক ভাঙিয়ে বিলাসবহুল গাড়ি কিনে নিল সে। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ক্যাসে উইলিয়াম কেল্লের ছোট থেকেই দামি জিনিসপত্র কেনার সাধ। কিন্তু এমন সাধ করা নেই! আমরা সবাই চাই ভাল জিনিস কিনতে। পার্থক্য সাধ আর সাধ্যে। সাধ থাকলেও পকেট অনুমতি দেয় না। তাই দিনের শেষে সস্তার জিনিসেই খুশি থাকতে হয় আমাদের মধ্যে অনেককেই। ক্যাসে অবশ্য অন্য দলের লোক। দামি জিনিস তাঁর চাই-ই চাই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পোর্সে-র ৯১১ টার্বো মডেল ক্যাসের অনেকদিনের পছন্দ। কিন্তু কেনার সামর্থ নেই। ওকালুসা প্রদেশের পোর্সে-র শোরুমে তিনি একদিন হঠাত্ করেই গাড়ি কিনতে চলে গেলেন। বিরাট অঙ্কের চেক ধরিয়ে দেন শোরুম মালিকের হাতে। তার পর গাড়ি নিয়ে চলে আসেন। এর পর শোরুম মালিক সেই চেক ভাঙাতে যান ব্যাঙ্কে। তাঁর মাথায় তখনই আকাশ ভেঙে পড়ে। জাল চেক দিয়ে গাড়ি কিনেছিলেন ক্যাসে। এর পরই পুলিসে অভিযোগ দায়ের করেন শোরুমের মালিক। গ্রেফতার করা হয় ক্যাসেকে। পুলিসি জেরার মুখে ক্যাসে জানান, বাড়ির কম্পিউটারে বসেই তিনি জাল চেক বানিয়েছিলেন। তা এতটাই নিখুঁত হয়েছিল যে ধরা পড়ার সম্ভাবনা প্রায় ছিলই না।


আরও পড়ুন-  এই না হলে প্রেম! প্রেমিকাকে খুশি করতে গোটা বাড়ি জ্বালিয়ে ফেলল প্রেমিক


ক্যাসে দামি ঘড়ি কেনার জন্যও শোরুমে গিয়েছিলেন। কিন্তু সেই শোরুমের মালিক সতর্ক ছিলেন। তিনি ক্যাসেকে বলেন, চেক ভাঙানোর পরই তিনি ঘড়ি হস্তান্তর করবেন। এর পর তিনিও চেক ভাঙাতে গিয়ে অবাক হয়ে যান। পুলিসে যান সেই ঘড়ির শোরুমের মালিক। ঘড়ি আর কেনা হয়নি ক্যাসের। তবে গাড়ি কিনে ফেলেছিলেন। সেই গাড়ি আর চালানো হয়নি ক্যাসের। তিনি আপাতত জেলে।