জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা 'তেহরিক-ই-ইনসাফ' (পিটিআই) দলের প্রধান, তথা পাক ক্রিকেটের রাজপুত্র ইমরান খান গ্রেফতার হওয়ার পরেই পাকিস্তান জুড়ে নিশ্ছিদ্র করা হচ্ছে নিরাপত্তা, বিশেষ করে কঠোর নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে ইসলামাবাদ ও রাওয়ালপিণ্ডি। যদি ইমরানের গ্রেফতারির প্রতিবাদ করে কোথাও কোনও বিক্ষোভ দানা বাঁধে তবে তা প্রথমেই যাতে মোকাবিলা করা যায়, তাই এই ব্যবস্থা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Joe Biden: ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন? কেন, কবে নাগাদ আসতে চলেছেন তিনি?


শনিবার গ্রেফতার হলেন ইমরান খান। তোষাখানা-কাণ্ডেই গ্রেফতার হলেন তিনি। প্রধানমন্ত্রী থাকাকালীন যে বহুমূল্য উপহারগুলি তিনি পেয়েছিলেন তা বেআইনি ভাবে বিক্রি করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ইমরানের ৩ বছরের জেল হল। শুধু কারাদণ্ডই নয়, ইমরানকে জরিমানা দিতে হচ্ছে ১ লক্ষ পাকিস্তানি টাকাও! এবং পাঁচ বছরের জন্য ভোটেও দাঁড়াতে পারবেন না তিনি। পুলিস ইমরানের জামান পার্কের বাড়ি পৌঁছে বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করে। 


কিছু দিন আগেই ইমরান আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, বিষপ্রয়োগে হত্যা করা হবে তাঁকে। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, গ্রেফতার হওয়ার পরে তাঁকে কারাগারে ধীরে ধীরে বিষ প্রয়োগের মাধ্যমে হত্যা করা হতে পারে। ইসলামাবাদ পুলিস লাইনে অস্থায়ীভাবে স্থাপিত বিশেষ আদালত, যেটিকে 'অ্যাকাউন্টেবিলিটি কোর্ট' বলা হচ্ছে, সেখানেই ইমরান খান তাঁর উপর এই 'স্লো পয়জনিংয়ে'র আশঙ্কার কথা প্রকাশ করেছিলেন। 


পাকিস্তান 'তেহরিক-ই-ইনসাফ' (পিটিআই) দলের প্রধান ইমরান 'অ্যাকাউন্টেবিলিটি' আদালতে বলেন, কর্তৃপক্ষ এমন একটি ইনজেকশন দেয়, যাতে ধীরে ধীরে ব্যক্তির মৃত্যু ঘটে। এই প্রেক্ষিতে ইমরান আদালতকে এ-ও জানান, তাঁর ব্যক্তিগত চিকিৎসক ফয়জল সুলতানের কাছ থেকেই তিনি চিকিৎসা সংক্রান্ত পরিষেবা নিতে চান। 


আরও পড়ুন: Death in Space: মহাশূন্যে দীর্ঘ পথ পাড়ি দেওয়ার সময়েই মহাকাশচারীর মৃত্যু হলে কী হবে?


গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ইমরান খানের নেতৃত্বাধীন সরকার ক্ষমতাচ্যুত হয়েছিল। গত বছরের নভেম্বরে 'হত্যার উদ্দেশ্যে' ইমরান খানের উপর হামলা হয় বলে অভিযোগ ছিল। হামলার পিছনে একজন সামরিক কর্মকর্তা, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও স্বরাষ্ট্রমন্ত্রীর হাত রয়েছে বলে অভিযোগ করেছিলেন ইমরান। যদিও এ অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছিল সংশ্লিষ্ট সব তরফেই।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)