নিজস্ব প্রতিবেদন: ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস। ওই দিনের মধ্যে দেশের ৭০ শতাংশ প্রাপ্ত বয়স্কদের অন্তত পক্ষে করোনা টিকার একটা ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই লক্ষ্য পূরণে এবার নয়া চমক দিল বাইডেন  প্রশাসন। ঘোষণা করল, টিকা নিলেই প্রাপ্তবয়স্করা পাবেন বিনামূল্যে এক বোতল করে বিয়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই গোটা জুন মাসকে 'month of action' বলে ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চলতি মাসে যত বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। সাধারণ মানুষের মধ্যে থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে ইতিমধ্যে আমেরিকায় শুরু হয়েছে এমন একাধিক অফার। যেমন কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতন-সহ ছুটিও দিচ্ছে। 


আরও পড়ুন: চোকসিকে ভারতের হাতে তুলে দেওয়া হোক, আদালতে সওয়াল ডমিনিকা সরকারের


আরও পড়ুন: যোদ্ধা, পদার্থবিজ্ঞানী, Gay Rights Activist-কে শ্রদ্ধা গুগলের


পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত আমেরিকায় ৬২.৯ শতাংশ প্রাপ্তবয়স্ক অন্তত পক্ষে করোনা টিকার একটি ডোজ নিয়েছেন। ১৩৩.৬ মিলিয়ন মানুষ সম্পূর্ণরূপে টিকা নিয়েছেন। তবে আগের তুলনায় বর্তমানে আমেরিকায় দৈনিক টিকাকরণের হার কমেছে। সাধারণ মানুষের মধ্যে থেকে টিকা সংক্রান্ত অনিহা দূর করতেই তাই এবার আকর্ষনীয় এইসব চমক দিতে শুরু করেছে বাইডেন প্রশাসন।