জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইসমাইল হানিয়ার পর এবার ইয়াহিয়া সিনওয়ার। গাজায় ইজরায়েলি হামলায় নিহত হামাস গোষ্ঠীর নতুন প্রধানও। বৃহস্পতিবার গাজায় অভিযান চালায় ইজরায়েলি সেনা। সেই হামলাতেই নিহত হয়েছেন হামাস প্রধান সিনওয়ার। প্রাথমিকভাবে অবশ্য হামাস প্রধানের মৃত্যুর খবর নিশ্চিত করা যায়নি। শেষে ডিএনএ পরীক্ষায় নিশ্চিত করা হয় হামাস গোষ্ঠীর নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর খবর। সরকারিভাবে বিবৃতি দিয়ে সিনওয়ারের মৃত্যুর দাবি করেন ইজরায়েলের বিদেশমন্ত্রী। যদিও হামাস শিবিরের এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওদিকে ইজরায়েলের সামরিক বাহিনীর ড্রোন ক্যামেরায় ধরা পড়েছে হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর আগের মুহূর্ত। ড্রোন ক্যামেরাবন্দি ভিডিয়োতে দেখা যাচ্ছে, ইজরায়েলি সেনার হামলায় চারদিকে শুধু ধ্বংসস্তূপ। বাড়ির মধ্যে সবকিছু ধূলিসাত্‍, ওলট-পালট।  তার মধ্যে সোফায় বসে ধুঁকছেন একজন। কাপড় দিয়ে পুরো মুখ ঢাকা। সারা শরীর ধুলো মাখা। দেখে বোঝা যাচ্ছে যে, শরীরে একাধিক চোট। ওঠার মতো শক্তি নেই। তার মধ্যেও বাঁ-হাত দিয়ে লাঠি মতো একটা কিছু ছুঁড়ে দেন ক্যামেরার দিকে। আর তারপরই ঢলে পড়েন মৃত্যুর কোলে।



গাজার একটি ভবনে বৃহস্পতিবার ইজরায়েলের সেনা হামলা চালানোর পরই, ওই ভবনে ৩ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানানো হয়। দাবি করা হয় যে , নিহতদের মধ্যে হামাস প্রধান থাকতে পারেন। তারপর নিহত ৩ জনেরই দেহ ডিএনএ পরীক্ষা করা হয়। আর তারপরই ইজ়রায়েলের বিদেশমন্ত্রী বিবৃতি দিয়ে জানান যে, সেনা অভিযানে নিহত হয়েছেন হামাস গোষ্ঠীর প্রধান ইসমাইল সিনওয়ার। উল্লেখ্য, এর আগেও তাঁর মৃত্যুর খবর ঘিরে একবার জল্পনা তৈরি হয়েছিল। তবে সেবার তা মিথ্যে প্রমাণিত হয়। হামাস গোষ্ঠীর মধ্যে সিনাওয়ার-ই অন্যতম শক্তিশালী নেতা ছিলেন বলে মনে করা হয়ে থাকে।


আরও পড়ুন, Pakistan: পাকিস্তানেও আরজি করের ছাপ! ছাত্রী-ধর্ষণের জেরে ছাত্রবিক্ষোভ, আগুন জ্বলছে লাহোরে...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)