জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমেরিকার মতো পরিস্থিতি এবার জাপানেও। সেখানেও জনপদ বরফের তলায়। না, জাপানে তুষারঝড় হয়নি, সেখানে আবহাওয়ার শীতলতার কারণে বিপুল পরিমাণে তুষারপাত ঘটেছে। এই ভয়ংকর তুষারপাতের জেরে জাপানে এখনই মারা গিয়েছেন ১৭ জন, আহত ৯০ জনেরও বেশি। কয়েকশো বাড়ি অন্ধকার হয়ে পড়ে আছে, বিদ্যুৎসংযোগ নেই। বিপর্যয় মোকাবিলা বাহিনী যথারীতি পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে পড়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: China-Taiwan: আর একটা যুদ্ধ? ৭১ যুদ্ধবিমান আর ৭ জাহাজ পাঠাল চিন! কোন দেশের বিরুদ্ধে?


জাপানের উত্তরাঞ্চলে প্রবল ঠান্ডা পড়েছে আর তার জেরেই এই তুষারপাত। খুব মর্মান্তিক কয়েকটি মৃত্যু ঘটেছে জাপানে। সেখানে কোনও কোনও বাড়ির ছাদে পুরু জমে। ছাদে উঠে অনেকেই সেই বরফ পরিষ্কার করার কাজে নামেন। তাঁদেরই কেউ কেউ ছাদ থেকে নীচে পড়ে বরফে ডুবে মারা গিয়েছেন।


আরও পড়ুন: Afghanistan: তালিবান ছাত্রীদের উচ্চশিক্ষা নিষিদ্ধ করায় প্রতিবাদে ক্লাস বর্জন করল ছাত্ররাও...


জাপান জানিয়েছে, তাদের ওখানে অন্যান্য বছরে যেরকম তুষারপাত ঘটে এবারে তা অন্তত পক্ষে তিন গুণ বেশি ঘটেছে। জাপানের এই অঞ্চলে অন্ততপক্ষে ২০ হাজার বাড়িতে আলো জ্বলছে না। তুষারপাতের জেরে সেখানে ব্যাপক আকারে পাওয়ারকাট চলছে।


ট্রেন ও উড়ান বহু জায়গায় থমকে আছে। যদিও জাপানের পরিবহণ মন্ত্রী বলেছেন, অধিকাংশ জায়গাতেই এই পরিষেবা স্বাভাবিক হয়ে গিয়েছে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)