জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খুব খিদে পেয়েছিল বোধহয় জলহস্তিটির! তাই নাগালের মধ্যে ২ বছরের একটি শিশুকে পেয়ে, তাকেই জ্যান্ত গিলে ফেলে জলহস্তিটি। এদৃশ্য দেখতে পেয়ে পথচলতি একজন ঢিল ছুঁড়ে মারে জলহস্তিটিকে। তারপরই আবার শিশুটিকে উগরে দেয় সে। সবচেয়ে তাজ্জব করা ঘটনা হল, এত কিছুর পরেও জীবিত আছে সেই শিশু। উগরে দেওয়ার পরই দেখা যায়, সে দিব্যি বেঁচে আছে। ঘটনাটি ঘটেছে উগান্ডায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, উগান্ডার কাটওয়ে কাবাটোরো শহরের বাসিন্দা ওই খুদে বাড়ির কাছেই লেকের ধারে বসে খেলছিল। সেইসময়ই ক্ষুধার্ত ওই জলহস্তি খিদের চোটে শিশুটিকে গিলে ফেলে। এটা দেখতে পেয়েই ওই জলহস্তিকে তাক করে ঢিল ঢুঁড়ে মারে। তখনও পর্যন্ত শিশুটিকে পুরোপুরি গিলে ফেলতে পারেনি জলহস্তিটি। ওই ঢিল ছোঁড়া মাত্রই কাজ হয়। ঢিল ছোঁড়ার পরই বমি করে জলহস্তিটি। আর তখনই ২ বছরের ওই খুদেকে আবার উগরে দেয় বিশালাকার জলহস্তি। পুলিস জানিয়েছে, ২ বছরের ওই খুদের নাম ইগা পাল। জলহস্তিটি তার মাথাটা আগে মুখে পোরে। শরীরের অর্ধেকটাই প্রায় গিলেও ফেলেছিল। যদিও বরাতজোরে প্রাণে বেঁচে গিয়েছে ওই শিশু। তবে তার হাত ও শরীরের বেশ কয়েকটি জায়গায় আঘাত লেগেছে তার। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসার পর সেখান থেকে ছাড়া পায় সে। শিশুটিরে Rabies-এর টিকাও দেওয়া হয়।


এই ঘটনায় উগান্ডা পুলিসের তরফে সবাইকে সতর্ক করা হয়েছে, যারা কোনও অভয়ারণ্যের পাশে থাকছেন। কারণ যে কোনও সময় হিংস্র জীবজন্তু আক্রমণ করতে পারে। হ্রদের পাশে বসে খেলাধূলার ক্ষেত্রে যেমন কুমীর ও জলহস্তির আক্রমণের ভয় থাকে। প্রসঙ্গত, জলহস্তি এমনিতে খুব শান্ত প্রকৃতির প্রাণী। কিন্তু তাকে উসকালে সে ভয়ংকর হয়ে উঠতে পারে! আফ্রিকায় বছরে কমপক্ষে ৫০০ মানুষ জলহস্তির আক্রমণে প্রাণ হারিয়েছে। এর আগেও মোটরচালিত নৌকা বা ডিঙি নৌকার উপর জলহস্তির আক্রমণের ঘটনা সামনে এসেছে। এমনকি বৎসওয়ানার সেলিন্দা সংরক্ষিত অরণ্যে ৩টি সিংহ নদী পেরনোর সময়, একটি জলহস্তি ক্ষেপে গিয়ে তাদের আক্রমণ করে। সেই ঘটনার ভিডিয়ো ইউটিউবে যথেষ্ট ভাইরাল।


আরও পড়ুন, Viral Video: বাসের চাকা পিষে দিল মাথা... তারপর সোজা উঠে হেঁটে চলে গেলেন যুবক!



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)