নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের মাটিতেই হিজবুল প্রধান সৈয়দ সালাহউদ্দিনের ওপরে হল প্রাণঘাতী হামলা। আতঙ্কে কাশ্মীরের জঙ্গিরাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ঘরে ফেরা হল না, পথেই রহস্যজনকভাবে মৃত্যু হাওড়ার পরিযায়ী শ্রমিকের


গত ২৫ মে ইসালামাবাদে হিজবুল প্রধান সৈয়দ সালাহউদ্দিনের ওপরে হামলা চালায় দুষ্কৃতীরা। তার পর থেকে পাকিস্তানে তো বটেই আতঙ্ক ছড়িয়েছে জম্মু ও কাশ্মীরের জঙ্গিদের ভেতরেও। কোনও কোনও মহল থেকে আশঙ্কা করা হচ্ছে ওই হামলার পেছনে রয়েছে খোদ পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। জঙ্গি গোষ্ঠী ও আইএসআইয়ের মধ্যে ফাটল তৈরি হওয়াতেই ওই হামলা বলে মনে করা হচ্ছে।


সূত্রের খবর, মেরে ফেলার জন্য সালাহউদ্দিনের ওপরে হামলা করা হয়নি। বরং এভাবেই তাকে সাবধান করা হল। হামলার পরই নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সালাউদ্দিনকে এবং তার নিরাপত্তা দায়িত্ব নিয়েছে পাক সেনা। পাশাপাশি পাক সরকারের তরফে অধিকাংশ সংবাদমাধ্যমকে ওই হামলার কোনও খবর প্রকাশ করতে নিষেধ করা হয়।


আরও পড়ুন-সোমবার থেকে ৪০ শতাংশ যাত্রী নিয়ে শুরু হবে ফেরি চলাচল, পরিস্থিতি বুঝে বাড়ানো হবে সংখ্যা


গত কিছুদিন ধরেই জঙ্গিদের জোট সংগঠন ইউনাইটেড জিহাদ কাউন্সিলের প্রধান সালাহউদ্দিন। এই নতুন গোষ্ঠীকে অস্ত্র, ট্রেনিং সহ অন্যান্য সুবিধে না দেওয়ার জন্য পাক আইএসআইয়ের ওপরেই ক্ষোভ তৈরি হচ্ছিল সালাহউদ্দিনের। তা থেকেই দ্বন্দ্বের সৃষ্টি বলে মনে করা হচ্ছে।