জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংঘর্ষে উত্তাল পাক অধিকৃত কাশ্মীর। পুলিসের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ, লাঠিচার্জ, টিয়ার গ্যাস চার্জে উত্তাল হয়ে উঠল পাক অধিকৃত কাশ্মীর। প্রবল এই গরমে দিনের পর দিন কারেন্ট অফ ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ। তাতেই উত্তাপ বেড়েছে ঠান্ডা উপত্যকায়। ডাডিয়াল ও মিরপুর জেলার গোলমালে অনেকেই আহত হয়েছেন। পরিস্থিতি  এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে কারফিউ জারি করতে বাধ্য হয়েছে স্থানীয় প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'এবার প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়'! 'প্রথম বাঙালি পিএম'? কে বলে দিলেন এত বড় কথা?


মুজাফফরাবাদে পাক রেঞ্জারদের মোতায়েন করার পর ক্ষোভে ফেটে পড়েন মানুষজন। স্থানীয়রা পুলিসকে তাড়া করে। পরিস্থিতি সামাল দিতে মিরপুরে পুলিস স্কুল পড়ুয়াদের উপরেও টিয়ার গ্যাস চার্জ করে। এলাকার মানুষজনের বক্তব্য পুলিস-সেনার এই তত্পরতা সরকারি সন্ত্রাস ছাড়া আর কিছু নয়। গতকাল মুজাফফরাবাদ বিধানসভা এলাকাতেও বিক্ষোভ দেখানোর কথা ছিল। পুলিস আগেভাগেই সেখানে ১৪৪ ধারা জারি করে দেয়।


নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি ও অন্যান্য ইস্যুতে মানুষ রাস্তায় নেমেছে। সেই শান্তিপূর্ণ বিক্ষোভের উপরে পুলিসের এই দমন পীড়ননীতির প্রবল সমালোচনা করেছেন পাক অধিকৃত কাশ্মীরের নেতা সওকত আজিজ কাশ্মীরি ও নাসির আজিজ খান। তারা পুলিসের হফাজতে থাকা লোকজনবকে দ্রুত মুক্তির দাবি করেছেন।



দেশভাগ হওয়ার পর থেকেই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘাত চলে আসছে। কিন্তু পাকিস্তানের ওই অঞ্চলটিতে মানবাধিকারের অবস্থা কেমন তা নিেয় খুব বেশি নাড়াচাড়া হয় না বা সেই খবর বাইরে অাসে না।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)