Lok Sabha Election 2024: 'এবার প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়'! 'প্রথম বাঙালি পিএম'? কে বলে দিলেন এত বড় কথা?

Kunal Ghosh on Mamata Banerjee: আর একবার সুযোগ এসেছে বাংলা থেকে প্রধানমন্ত্রী হওয়ার। আর একবার সুযোগ এসেছে বাঙালি প্রধানমন্ত্রী হওয়ার। ৩০ থেকে ৩৫টি আসনে তৃণমূল কংগ্রেস জিতবে এবং তখন দেশে সবচেয়ে সিনিয়র এবং সব চেয়ে গ্রহণযোগ্য ব্যক্তির নাম হবে মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: May 12, 2024, 11:11 AM IST
Lok Sabha Election 2024: 'এবার প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়'! 'প্রথম বাঙালি পিএম'? কে বলে দিলেন এত বড় কথা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এইবার আর একবার সুযোগ এসেছে বাংলা থেকে প্রধানমন্ত্রী হওয়ার। ৩০ থেকে ৩৫টি আসনে তৃণমূল কংগ্রেস জিতবে এবং দেশের নিরিখে দ্বিতীয় বৃহত্তর দল হবে। আর তখন দেশে সবচেয়ে সিনিয়র এবং সব চেয়ে গ্রহণযোগ্য ব্যক্তির নাম হবে মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যারাকপুরে পার্থ ভৌমিকের হয়ে প্রচারে এসে এই মন্তব্য কুণাল ঘোষের। ব্যারাকপুরে বড়পোলে তৃণমূলপ্রার্থী পার্থ ভৌমিকের সমর্থনে প্রচার করতে এসে এমনই বললেন কুণাল।

আরও পড়ুন: Dilip Ghosh: 'দল যার-যার, ভোটার দিলীপ ঘোষেরই'! ভোটের ২৪ ঘণ্টা আগে জয় নিয়ে চূড়ান্ত আশাবাদী দিলীপ...

মমতা বন্দ্যোপাধ্যায় সাত বারের সাংসদ, চারবারের কেন্দ্রীয় মন্ত্রী, তিনবারের মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় দেশের মধ্যে সব চাইতে বিশ্বাসযোগ্য মুখ। দিল্লিতে যে বিকল্প সরকার হবে, তার প্রধান চালিকা শক্তি হবে তৃণমূল কংগ্রেস এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

খুব বেশি সুযোগ আসে না। বাংলা থেকে কখনও প্রধানমন্ত্রী হয়নি। ১৯৯৬ সালে একবার সুযোগ এসেছিল জ্যোতি বসুর হাত ধরে। কিন্তু সিপিএম তা করতে দেয়নি। ২০০৪ সালে আমরা ভেবেছিলাম, সোনিয়া গান্ধী যখন প্রধানমন্ত্রী হতে রাজি হলেন না তখন হয়তো প্রণব মুখোপাধ্যায়কে প্রধানমন্ত্রী করা হবে। কিন্তু সেটাও হল না। মনমোহন সিং প্রধানমন্ত্রী হলেন। 

এইবার আর একবার সুযোগ হচ্ছে বাংলা থেকে প্রধানমন্ত্রী হওয়ার। ৩০ থেকে ৩৫টি আসনে তৃণমূল কংগ্রেস জিতবে এবং দ্বিতীয় বৃহত্তর দল হবে। আর সবচেয়ে সিনিয়র গ্রহণযোগ্য ব্যাক্তির নাম হবে মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও পঞ্চম দফা ভোট প্রচারের  তৃণমূলের স্টার ক্যাম্পেইনারের তালিকায় কুনাল ঘোষ নেই। তা নিয়ে তাঁর কোনও আফসোসও নেই। তিনি তৃণমূল কর্মী ছিলেন আছেন থাকবেন।

আরও পড়ুন: Bengal Weather Update: শিয়রেই প্রচণ্ড দাবদাহের রুক্ষ প্রখর দিন! কবে থেকে ফের সেই মারণ তাপপ্রবাহ?

ব্যারাকপুরে বড় পোলে তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের সমর্থনে প্রচার করতে এসে এমন টাই বললেন কুনাল ঘোষ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.