জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের পুলিস দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে সন্ত্রাসবাদবিরোধী আইনে অভিযুক্ত করেছে। পুলিস এবং বিচার বিভাগের বিরুদ্ধে তিনি অভিযোগ করেন। তাঁর দাবি ছিল তাঁর একজন ঘনিষ্ঠ সহযোগীকে আটক এবং নির্যাতন করা হয়েছে। এই অভিযোগের পরেই তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। সকাল থেকেই ইমরান খানের সমর্থকরা তার বাড়ির বাইরে জড়ো হন। যদি তাকে গ্রেফতার করা হয় তবে এলাকার ‘দখল’ নেওয়া হবে বলে মনে করা হয়। যদিও তাঁকে বৃহস্পতিবার পর্যন্ত জামিন দেওয়া হয়েছে।গত এপ্রিলে ক্ষমতা থেকে সরে যাওয়ার পর থেকে ইমরান খান, সরকার এবং দেশের সেনাবাহিনীর একজন সোচ্চার সমালোচক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হওয়া ইমরান তার ঘনিষ্ঠ সহযোগীকে নির্যাতন করার জন্য কর্তৃপক্ষকে অভিযুক্ত করেন। এর পরেই পুলিস তাঁর বিরুদ্ধে অভিযোগগুলি করে। এর ফলে তাঁকে নিজেকেই রাষ্ট্রদ্রোহের অভিযোগে আটক করার সম্ভাবনা রয়েছে।


শনিবার একটি বক্তৃতায় তার দলের সহকর্মী শাহবাজ গিলকে আটক ও সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে ইমরান খান ইসলামাবাদের পুলিস প্রধান এবং একজন বিচারকের নিন্দা করেন।


পুলিস প্রধান এবং বিচারককে সরাসরি আক্রমণ করে তিনি বলেন, ‘আপনারও প্রস্তুত হওয়া উচিত কারণ আমরা আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেব’। সরকারের তরফে ইমরান খানকে সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগে দেশের সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছে।


তদন্তের খবর পাওয়ার পরে প্রাক্তন প্রধানমন্ত্রীর শত শত সমর্থক ইসলামাবাদে তার বাড়ির বাইরে জড়ো হয়।পুলিস তাকে আটক করার চেষ্টা করলে রাজধানী ‘দখল’ করার কথা জানান তারা। ঘটনাস্থলে উপস্থিত পুলিস জানায়, তারা প্রাক্তন নেতাকে গ্রেফতার করতে নয়, আইনশৃঙ্খলা রক্ষার জন্য সেখানে উপস্থিত ছিল।


ইমরান খানের রাজনৈতিক সহযোগীরা সোমবার সতর্ক করেন যে ক্ষমতাচ্যুত নেতাকে গ্রেফতার করলে তা একটি বড় ঘটনা হবে। খানের মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী আলী আমিন গন্ডাপুর ট্যুইট করে বলেন, ‘ইমরান খানকে গ্রেফতার করা হলে... আমরা ইসলামাবাদ দখল করে নেব’।


এমন এক সময়ে এই ঘটনা ঘটেছে যখন পাকিস্তানের সরকার এবং ইমরান খানের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে।ইমরান এপ্রিল মাসের অনাস্থা ভোটে ক্ষমতা থেকে অপসারিত হন।


এরপর থেকে, প্রাক্তন নেতা নতুন নির্বাচনের আহ্বান জানিয়ে এবং সরকার ও সেনাবাহিনী উভয়েরই তীব্র সমালোচনা করেছেন। দেশের বিভিন্ন জায়গায় বক্তৃতা দেওয়ার জন্য দেশজুড়ে সফর করেছেন তিনি।


আরও পড়ুন: Bangladesh Office Timing: বড় সিদ্ধান্ত, বুধবার থেকেই দেশের সব সরকারি অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টে


শনিবার, পাকিস্তানের মিডিয়া নিয়ন্ত্রক ঘোষণা করেছে যে টেলিভিশন চ্যানেলগুলিতে তার বক্তৃতা সরাসরি সম্প্রচার করা নিষিদ্ধ করা হবে। প্রাক্তন এই নেতা দাবি করেন, সরকার তাকে সেন্সর করার চেষ্টা করছে। রবিবার রাওয়ালপিন্ডি শহরে আরও একটি রাজনৈতিক সমাবেশে তিনি এই নিষেধাজ্ঞার সমালোচনা করেন।


তিনি তার সমর্থকদের প্রশ্ন করেন, ‘ইমরান খান কী অপরাধ করেছেন’? তিনি আরও বলেন, ‘আমি কখনওই এই চোর দলকে মেনে নেব না’। ইমরান খান পরে সরকারকে অভিযুক্ত করেন যে তিনি ভাষণের মধ্যেই ইউটিউব অ্যাক্সেস বন্ধ করে দিয়েছিলেন যাতে মানুষ তাকে লাইভ শুনতে না পারে।


গত মাসে, তার পিটিআই দল পঞ্জাবের একটি গুরুত্বপূর্ণ প্রাদেশিক অ্যাসেম্বলির নিয়ন্ত্রণ নিয়েছে। এই অ্যাসেম্বলি নির্বাচন তাদের জন্য সহজ জয় বলে মনে করা হলে পিটিআই-এর কাছে হেরে যায় PML-N পার্টি।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)