জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো:  সাইফার মামলায় বেকসুর খালাস পেলেন ইমরান খান। সঙ্গে তেহরিক-ই-ইনসাফের নেতা, পাকিস্তানের প্রাক্তন বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিও। কীভাবে? নিম্ম আদালতের নির্দেশ খারিজ করে দিল ইসলামাবাদ হাইকোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Theft in MP House: সুরক্ষিত নয় কেউ, মহিলা সাংসদের বাড়িতেও পড়ল ডাকাত


ঘটনাটি ঠিক কী? একসময়ে পাকিস্তানে প্রধানমন্ত্রী ছিলেন ইমরাম। ক্ষমতাচ্যুত হওয়ার পর অবশ্য় তিনি জেলে। ইমরানের অভিযোগ ছিল, প্রধানমন্ত্রীর পদ থেকে সরানোর পিছনে রয়েছে আমেরিকার ষড়যন্ত্র। নিজের অভিযোগ প্রমাণ করার জন্য একটি নথি প্রকাশ্যে আনেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। এরপরই ইমরানের বিরুদ্ধ মামলা দায়ের করা হয় আদালতে।


জানা গিয়েছে, চলতি বছরের জানুয়ারি মাসেই সেই সাইফার মামলায়  ইমরান  ও কুরেশিকে ১০ বছরের জেলের সাজা দেয় পাকিস্তানের এক বিশেষ আদালত। কেন? বিশেষ আদালতের রায় চ্য়ালেঞ্জ করে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হন ইমরান। দাবি, তিনি যা দেখিয়েছিলেন তা সাইফার অর্থাৎ গোপন খবরের সাংকেতিক রূপ নয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এদিন ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারক মিয়ানগুল হাসান ঔরঙ্গজেব তাঁদের আবেদন মঞ্জুর করেন। এবং এই মামলা থেকে দুজনকে সম্পূর্ণ অব্যাহতি দেওয়ার নির্দেশ দেন।  


আরও পড়ুন:  Rupret Murdoch: দ্রাক্ষাখেতে মালাবদল! ৯৩ বছরে ৬৭-র সুন্দরীকে বিয়ে মিডিয়া ব্যারন রুপার্টের...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)