জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিনের পদত্যাগ ও ছাত্র লিগকে নিষিদ্ধ করার দাবিতে বদলের বাংলাদেশের শহিদ মিনারে এবার শুরু হচ্ছে গণজমায়েত। গণজমায়েতের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ইউনূসের বাংলাদেশে এ কী নতুন উপদ্রব?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Cyclone Dana: ঘটবে জলোচ্ছ্বাস, ভাঙবে বাঁধ, বন্ধ থাকবে ফেরি সার্ভিস! মহা শক্তিশালী 'ডানা'র ঝাপটে যেন কারফিউ...


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ তাঁর  এক সোশ্যাল মিডিয়া পোস্টে এ তথ্য জানিয়েছেন। আজ, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টেয় কেন্দ্রীয় শহিদ মিনারে সবাইকে জড়ো হওয়ার আহ্বান জানান তিনি। সেই মতো জমায়েত শুরুও হয়।


ওই পোস্টটিতেই তিনি ছাত্র লিগকে 'সন্ত্রাসী' হিসেবে বর্ণনা করেছেন। শুধু তাই নয়, দাবি করেছেন লিগটিকে নিষিদ্ধ করতে হবে। এ ছাড়া নিজের পোস্টে রাষ্ট্রপতিকে 'ফ্যাসিবাদের দোসর'ও বলেছেন। তাঁর পদত্যাগও দাবি করেছেন।


এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক সারজিস আলম আজ, মঙ্গলবার বিকেলেই শহিদ মিনারে গিয়েছেন বলে জানানো হয়েছে। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে সবাইকে শহিদ মিনারে আসার আহ্বান জানান। সারজিস আলম লিখেছেন, 'সন্ত্রাসী ছাত্র লিগকে নিষিদ্ধ করা এবং ফ্যাসিস্টের দোসর চুপ্পুর পদত্যাগের দাবিতে শহিদ মিনারে গণজমায়েত। সেখানে বিপ্লবী ছাত্র-জনতার সঙ্গে দেখা হচ্ছে ৷ সময়: দুপুর ৩.৩০।'


আরও পড়ুন: Cyclone Dana: রিমাল আমফান ফণীকেও ছাপিয়ে যাবে 'ডানা'? দগদগে ঘায়ের স্মৃতি ফেরাবে ভয়ংকর এই ঘূর্ণিঝড়?


সম্প্রতি এক পত্রিকা সম্পাদকের সঙ্গে সাক্ষাৎকারে বাংলাদেশের রাষ্ট্রপতি বলেন, তাঁর কাছে শেখ হাসিনার পদত্যাগ সংক্রান্ত কোনো দলিল বা কোনও প্রমাণপত্র নেই। আর এ কথা তিনি বলা মাত্রই এ নিয়ে সোমবার দিনভর নানা বিতর্ক ও সমালোচনা চলে বাংলাদেশ জুড়ে। এর পর থেকেই বিভিন্ন মহল থেকে রাষ্ট্রপতির পদে তাঁর থাকা নিয়ে প্রশ্ন ওঠে। যদিও এর আগেও রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিনের পদত্যাগের দাবি জানিয়েছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম। তখন এটা ধামা চাপা পড়ে যায়। তবে এখন আবার বিষয়টা মাথা চাড়া দিয়ে উঠেছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)